ঢাকা ২৬ সেপ্টেম্বর ২০২২, ১১ আশ্বিন ১৪২৯

প্রশ্নফাঁস: উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক, একাত্তর
প্রকাশ: ২২ সেপ্টেম্বর ২০২২ ২০:০৩:৪৫ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২২ ২০:০৮:৩৯
প্রশ্নফাঁস: উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বরখাস্ত

এসএসসি পরীক্ষার প্রশ্নফাঁসের ঘটনায় কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা (চলতি দায়িত্ব) মো. আব্দুর রহমানকে বরখাস্ত করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যায় মাউশি এ সংক্রান্ত অফিস আদেশ জারি করেছে। 

মাউশির উপ-পরিচালক (সাধারণ শিক্ষা) বিপুল চন্দ্র বিশ্বাস স্বাক্ষরিত আদেশে বলা হয়েছে, চলমান এসএসসি পরীক্ষায় দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে কুড়িগ্রাম জেলার ভুরুঙ্গামারী উপজেলাধীন ভুরুঙ্গামারী নেহাল উদ্দিন পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার (চলতি দায়িত্ব) মো. আব্দুর রহমানকে দায়িত্ব অবহেলার অভিযোগে সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা-২০১৮ এর (২) (খ) (আ) অনুসারে সাময়িক বরখাস্ত করা হলো।

তবে তিনি সাময়িক বরখাস্তকালীন বিধি মোতাবেক খোরপোষ ভাতা প্রাপ্য হবেন।

আরও পড়ুন: র‍্যাব ও পুলিশের দুই নতুন প্রধানের নাম ঘোষণা

এর আগে প্রশ্নফাঁসের অভিযোগ ওঠায় চার বিষয়ের পরীক্ষা স্থগিত করে দিনাজপুর শিক্ষা বোর্ড। বিষয়গুলো হলো- গণিত, পদার্থবিজ্ঞান, কৃষিবিজ্ঞান এবং রসায়ন।

জেলা শিক্ষা অফিসার শামছুল আলম দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. কামরুল ইসলাম সাক্ষরিত সংশোধিতপত্রের বরাতে জানান, স্থগিত চারটি পরীক্ষার নতুন সময়সূচি মোতাবেক আগামী ১০ অক্টোবর থেকে ১৫ অক্টোবরের মধ্যে অনুষ্ঠিত হবে। এর মধ্যে গণিত (আবশ্যিক) ১০, কৃষিশিক্ষা (তত্ত্বীয়) ১১, রসায়ন (তত্ত্বীয়) ১৩ এবং পদার্থবিজ্ঞান (তত্ত্বীয়) ১৫ অক্টোবর অনুষ্ঠিত হবে।


একাত্তর/এসজে

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

ছাদ খোলা অভিবাদন!

ছাদ খোলা অভিবাদন!

৫ দিন ১ ঘন্টা আগে