ঢাকা ২৬ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯

নওগাঁয় ক্রিপ্টোকারেন্সির মাধ্যমে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়া তিনজন আটক

নিজস্ব প্রতিনিধি, নওগাঁ
প্রকাশ: ২৩ সেপ্টেম্বর ২০২২ ১৪:১৭:২৯
নওগাঁয় ক্রিপ্টোকারেন্সির মাধ্যমে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়া তিনজন আটক

অবৈধ ক্রিপ্টোকারেন্সি লেনদেনের মাধ্যমে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে তিন যুবককে নওগাঁর পত্নীতলায় আটক করেছে র‌্যাব।

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৫) জয়পুরহাট ক্যাম্পের সদস্যরা বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যায় উপজেলার নজিপুর পৌরসভার ৬নং ওয়ার্ডের দক্ষিণ হরিরামপুর গ্রামে অভিযান পরিচালনা করেন।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব-৫ এই তথ্য জানায়। 

আটককৃতরা হলেন, উপজেলার বাবনাবাজ গ্রামের আতা রাব্বী (২৩), গসাইপুর গ্রামের রাসেল হোসেন (২১) ও পাবনা জেলার আমিনপুর থানার খানপুর গ্রামের মিঠুন কর্মকার (৩০)।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের কোম্পানি অধিনায়ক মেজর মোস্তফা জামান, আর্টিলারি ও সিনিয়র সহকারী পুলিশ সুপার মাসুদ রানার নেতৃত্বে দক্ষিণ হরিরামপুর গ্রামে অভিযান পরিচালনা করে অভিযুক্তদের আটক করা হয়।

আটকের সময় অভিযুক্তদের কাছ থেকে ১৪টি স্মার্টফোন, ৫টি সিম, ২টি ল্যাপটপ, ৫টি মাউস, ৫টি কী-বোর্ড, ১৫টি ক্যাবল, ১টি ব্যাংক চেক, ১টি স্টাম্প, একটি পাওয়ার ব্যাংক এবং নগদ ৫৮০ টাকা জব্দ করা হয়।

আটককৃতরা ডিজিটাল মাধ্যমে টিন্ডারসহ বিভিন্ন ডেটিং ওয়েবসাইট ব্যবহার করে ডিজিটাল ডিভাইসের মাধ্যমে অনলাইনে অবৈধ আর্থিক লেনদেন করে আসছিলেন। তারা অবৈধভাবে বিদেশিদের কাছ থেকে ডলার কিনে টাকায় রূপান্তরের পাশাপাশি কমিশন রেখে বিদেশিদের কাছে পাঠাতেন। এভাবে তারা অন্যান্য পেশাদার ক্রিপ্টোকারেন্সি ডিলারের সঙ্গে অবৈধভাবে ডলার কেনা-বেচার মাধ্যমে বাংলাদেশ সরকারকে কর ফাঁকি দিয়ে অবৈধভাবে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছিলেন।

আরও পড়ুন: রাঙ্গামাটিতে ১ কোটি ৭৭ লাখ টাকার মসজিদ-মন্দির-বিহার উদ্বোধন

জয়পুরহাট ক্যাম্পের কোম্পানি অধিনায়ক মেজর মোস্তফা জামান জানান, অভিযুক্তদের বিরুদ্ধে পত্নীতলা থানায় ‘ডিজিটাল নিরাপত্তা’ আইনে মামলা দায়ের করা হয়েছে।

উল্লেখ্য, পত্নীতলা উপজেলার পাশের উপজেলা ধামইরহাটের আমাইতারা বাজার এলাকায় চলতি মাসের শুরুতে অনলাইন অবৈধ ক্রিপ্টোকারেন্সি লেনদেনে মাধ্যমে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়া চারজনকে আটক করেছে র‌্যাব সদস্যরা।


একাত্তর/আরএ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

Nagad Ads
ছাদ খোলা অভিবাদন!

ছাদ খোলা অভিবাদন!

২ মাস ৫ দিন আগে