ঢাকা ২৬ সেপ্টেম্বর ২০২২, ১১ আশ্বিন ১৪২৯

কলমাকান্দায় ঝুলে থাকা তারে বিদ্যুতায়িত হয়ে কৃষকের মৃত্যু

নিজস্ব প্রতিনিধি, নেত্রকোনা
প্রকাশ: ২৩ সেপ্টেম্বর ২০২২ ২১:২১:৩৭ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২২ ২১:২৪:১০
কলমাকান্দায় ঝুলে থাকা তারে বিদ্যুতায়িত হয়ে কৃষকের মৃত্যু

নেত্রকোনার কলমাকান্দা উপজেলায় পল্লী বিদ্যুতের ঝুলে থাকা তারের সংস্পর্শে প্রাণ গেল মরম আলী (৪৮) নামের এক ব্যবসায়ী ও কৃষকের। এ ঘটনা ঘটেছে উপজেলার পোগলা ইউনিয়নের টেংগা গ্রামে।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) সকাল ৬টার দিকে মরম আলীর মৃতদেহ নিজ বাড়ির দক্ষিণ দিকে ঝুলে থাকা তারের নিচ থেকে উদ্ধার করে কলমাকান্দা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান স্বজনেরা। 

মরম আলী একই গ্রামের মৃত আ. হেকিমের ছেলে। তিনি গুতুরা বাজার হয়ে চলাচলকারী বিভিন্ন বাসের টিকিট মাস্টার ও এ বাজারে পোল্ট্রি মুরগি বিক্রেতা এবং একজন কৃষক। 

পরিবার ও পুলিশ সূত্রে জানা যায়, বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) দুপুরে খাবারের জন্য মরম আলী গুতুরা বাজার থেকে বাড়ির দিকে যান। এরপর থেকে তিনি নিখোঁজ ছিলেন। 

পরের দিন শুক্রবার সকাল ৬টার দিকে তার ছোট ভাই সবুজ মিয়া বাড়ির দক্ষিণ দিকে আমন ধানের ক্ষেত দেখতে যান। মরম আলীকে তার নিজের ধান ক্ষেতের উপরে ঝুলে থাকা তারের নিচে পড়ে থাকতে দেখেন সবুজ মিয়া। পরে তাকে উদ্ধার করে কলমাকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

কলমাকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক ডা. সৌরভ ঘোষ বলেন, হাসপাতালে নিয়ে আসার আগেই তার মৃত্যু হয়েছে। তার চুল ও মাথার একাংশ পুড়ে গেছে। 

নিহতের চাচার আমান উল্লাহ জানান, গত ১১-১২ দিন আগে দুই দফায় প্রবল বাতাসে পল্লী বিদ্যুৎের মেইন লাইনে একটি খুঁটি থেকে তিন তারের (১১ কেভি) এক তার খুলে ঝুলে ছিল। বিষয়টি জানানোর জন্য পল্লী বিদ্যুতের লোকজনকে ফোন দিলে তারা ফোন ধরেননি।

তিনি বলেন, পরে বিষয়টি গুতুরা বাজারে পল্লী বিদ্যুৎের সাবস্টেশনে থাকা লোকদের মৌখিকভাবে জানানো হয়। পল্লী বিদ্যুতের লোকজন ঝুলে থাকা তারের বিষয়ে দ্রুত পদক্ষেপ নিলে ভাতিজার প্রাণ যেত না বলে অভিযোগ করেন তিনি। 

আরও পড়ুন: স্কুলছাত্রীকে ধর্ষণ ও হত্যা, প্রাইভেট শিক্ষক রিমান্ডে

এদিকে কলমাকান্দা পল্লী বিদ্যুৎের ডিজিএম প্রকৌশলী রাশেদুজ্জামান জানান, অভিযোগের বিষয়টি তার না নেই। স্থানীয়রা গুতুরা বাজারে সাবস্টেশনে থাকা লোকজনকে ঝুলে থাকা তার বিষয়টি অবগত করেছে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘এলাকাভিত্তিক দায়িত্ব ভাগ করে দেওয়া আছে। বিষয়টি তদন্ত করে দেখা হবে। দায়িত্বে অবহেলা পাওয়া গেলে ব্যবস্থা নেওয়া হবে।’

কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আবদুল আহাদ খান জানান, বৈদ্যুতিক শকের বিষয়টি চিকিৎসকের প্রতিবেদনে রয়েছে। দুপুরের দিকে পরিবারের আবেদনের প্রেক্ষিতে বিনা ময়নাতদন্তে মৃতদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

একাত্তর/এসজে

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

ছাদ খোলা অভিবাদন!

ছাদ খোলা অভিবাদন!

৫ দিন ২ ঘন্টা আগে