ঢাকা ২৬ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯

প্রবেশপত্রে বিভাগ ভুল, পরীক্ষার ব্যবস্থা ইউএনও’র

একাত্তর অনলাইন নিউজ
প্রকাশ: ২৪ সেপ্টেম্বর ২০২২ ১৯:৫৭:০৭
প্রবেশপত্রে বিভাগ ভুল, পরীক্ষার ব্যবস্থা ইউএনও’র

চলতি এসএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগের ছাত্র শিপন আলী। তবুও তিনি মানবিক বিভাগের প্রবেশপত্র নিয়ে ইতিমধ্যে পাঁচটি বিষয়ে পরীক্ষা সম্পন্ন করেছেন। হঠাৎ পদার্থ বিজ্ঞান পরীক্ষার আগের রাতে (গত শুক্রবার) এবিষয়ে টের পান ওই পরীক্ষার্থী। পরে তার পরীক্ষার ব্যবস্থা করে উপজেলা নির্বাহী কর্মকর্তা। 

ওই পরীক্ষার্থীর নাম মো. শিপন। তিনি কুষ্টিয়ার কুমারখালী উপজেলার জে এন মাধ্যমিক বিদ্যালয় থেকে এবার এসএসসি পরীক্ষা দিচ্ছেন। তার কেন্দ্র কুমারখালী সরকারি বালিকা মাধ্যমিক বিদ্যালয়। 

শনিবার (২৪ সেপ্টেম্বর) বিকেলে শিপন বলেন, পাঁচটি পরীক্ষা হয়ে গেলেও বুঝতে পারিনি। শিক্ষকরাও টের পাইনি। গত শুক্রবার রাতে টের পেয়েই স্কুলের প্রধান শিক্ষক ও অন্য শিক্ষকদের জানাই। শিক্ষকরা মানবিক বিভাগেই পরীক্ষা দেওয়া কথা স্পষ্ট জানিয়ে দেয়। পরে ইউএনও স্যারকে কল দিয়েছিলাম। স্যার আমার পরীক্ষার ব্যবস্থা করে দিয়েছেন। আমি খুব খুশি। কিন্তু সংশোধিত প্রবেশপত্র এখনও পাইনি।

জে এন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মকছেদ আলী বলেন, বিষয়টি আগে জানায়নি, আমরাও টের পাইনি। তাকে নিয়ে বোর্ডে যাওয়া হবে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আব্দুর রশিদ বলেন, হঠাৎ জানতে পেরেছি বিজ্ঞানের ছাত্র মানবিকে পরীক্ষা দিচ্ছেন। সংশোধনের জন্য প্রধান শিক্ষক কাজ করছেন।

আরও পড়ুন: পদ্মায় জেলের জালে ৩৮ কেজির বাঘাইড়, নিলামে বিক্রি

উপজেলা নির্বাহী কর্মকর্তা বিতান কুমার মণ্ডল বলেন, রাত সাড়ে ১০টার দিকে শিপন সমস্যার কথা জানায়। ঘটনা শুনে তাকে চিন্তা না করে পদার্থবিজ্ঞানী পরীক্ষা দেওয়ার প্রস্তুতি নিতে বলি। ওই রাতেই শিক্ষা অফিসার ও  অতিরিক্ত জেলা প্রশাসকের মাধ্যমে তার পরীক্ষা দেওয়ার ব্যবস্থা করি।

তিনি আরো বলেন, শিপন আজ পদার্থবিজ্ঞান পরীক্ষা দিয়েছে। খুব দ্রুতই সমস্যার সমাধান হবে। 


একাত্তর/এসি

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

Nagad Ads
ছাদ খোলা অভিবাদন!

ছাদ খোলা অভিবাদন!

২ মাস ৫ দিন আগে