ঢাকা ০১ ডিসেম্বর ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৯

সিরিয়ার উপকূলে নৌকাডুবি, ৯৪ জনের মৃতদেহ উদ্ধার

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ২৫ সেপ্টেম্বর ২০২২ ১৮:৩৬:১০ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২২ ১৮:৫৯:৩৭
সিরিয়ার উপকূলে নৌকাডুবি, ৯৪ জনের মৃতদেহ উদ্ধার

সিরিয়া উপকূলে লেবানন থেকে আসা অভিবাসীদের বহনকারী একটি নৌকাডুবির ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৯৪ জনে দাঁড়িয়েছে। এখনও নিখোঁজ অনেকে। 

শনিবার সিরিয়ার রাষ্ট্রীয় টেলিভিশনের ভাষ্যানুযায়ী, গত বৃহস্পতিবার সিরিয়ার উপকূলের সমুদ্রে এই দুর্ঘটনা ঘটে। এতে ২০ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে এবং বেশ কিছু যাত্রী নিখোঁজ ছিলেন। 

কর্তৃপক্ষ জানিয়েছে, নিখোঁজ যাত্রীদের খোঁজে সন্ধান অভিযান অব্যাহত রয়েছে। একইসাথে রাশিয়ার জাহাজ এ অনুসন্ধান অভিযানে সিরিয়াকে সহায়তা করছে। 

সিরিয়া রেড ক্রিসেন্টের রানা মেরি বলেন, শনাক্তকৃত মৃতদেহ লেবাননের রেড ক্রসের কাছে হস্তান্তর করার জন্য একটি সীমান্ত ক্রসিংয়ে নিয়ে যাওয়া হবে। 


উদ্ধারকৃতদের ভাষ্যমতে, প্রায় দেড়শ জনকে বহনকারী নৌকাটি গত মঙ্গলবার সাইপ্রাসের উদ্দেশ্যে লেবানন ত্যাগ করে। নৌকাতে বেশ কয়েকজন শিশুও ছিল। তবে এখনও কতজন নিখোঁজ রয়েছেন তা নিশ্চিত করতে পারেনি কর্তৃপক্ষ। 

এদিকে লেবানন কর্তৃপক্ষ দেশটিতে অবৈধভাবে অভিবাসীদের নিয়ে আসা দালালদের ধরতে একটি ধরপাকড় অভিযান শুরু করেছে।

আরও পড়ুন: রহিমার নিখোঁজ নাটকের পুরোটাই সাজানো?

উল্লেখ্য, লেবাননের অর্থনৈতিক সংকটের ক্রমাবনতির ফলে লোকজন অপেক্ষাকৃত উন্নত জীবনযাপনের লক্ষ্যে ইউরোপের উদ্দেশ্যে সমুদ্রপথে দেশত্যাগ করছে। এর আগে, উত্তর আফ্রিকা থেকে ইউরোপ অভিমুখী অভিবাসী ও শরণার্থীদের ক্ষেত্রেও ভূমধ্যসাগরে অনুরূপ দুর্ঘটনা ঘটেছে।

আন্তর্জাতিক অভিবাসন সংস্থার তথ্য অনুযায়ী, চলতি বছরের শুরু থেকে এ পর্যন্ত এ ধরনের নৌকাডুবিতে এক হাজার ছয়শ'র বেশি মানুষের প্রাণহানি ঘটেছে।


একাত্তর/আরবিএস  

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

Nagad Ads
ছাদ খোলা অভিবাদন!

ছাদ খোলা অভিবাদন!

২ মাস ৯ দিন আগে