ঢাকা ০১ ডিসেম্বর ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৯

পঞ্চগড়ে নৌকা ডুবির ঘটনায় মৃত্যু বেড়ে ৪৩

নিজস্ব প্রতিনিধি, পঞ্চগড়
প্রকাশ: ২৬ সেপ্টেম্বর ২০২২ ১০:০০:২২ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২২ ১৭:৫৮:১৪
পঞ্চগড়ে নৌকা ডুবির ঘটনায় মৃত্যু বেড়ে ৪৩

পঞ্চগড়ের বোদা উপজেলায় করতোয়া নদীতে নৌকা ডুবির ঘটনায় দ্বিতীয় দিনে এখন পর্যন্ত আর ১৮ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৩ জনে।

সকালে করতোয়া এবং পাশের দিনাজপুরের আত্রাই নদীর বিভিন্নস্থানে মরদেহ ভেসে উঠলে স্থানীয়রা পুলিশ ও ফায়ার সার্ভিসকে খবর দেয়। পরে মরদেহগুলো উদ্ধার করা হয় বলে জানান ফায়ার সার্ভিসের এক কর্মকর্তা।

তবে, তাৎক্ষণাত উদ্ধার সবার নাম ও পরিচয় জানা যায়নি। স্বজনদের দেওয়া তালিকা অনুযায়ী এখনও ৪৭ জন নিখোঁজ রয়েছেন।   

পঞ্চগড় ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক শেখ মাহবুব ইসলাম জানান, রোববার ২৫ জনের লাশ উদ্ধারের পর রাতে নদীতে তল্লাশি সাময়িক বন্ধ রাখা হয়েছিল।

সোমবার ভোর সাড়ে পাঁচটায় নতুন করে উদ্ধার অভিযান শুরু হয়। রাজশাহী, রংপুর ও কুড়িগ্রাম থেকে আসা ডুবুরি দলও এখন অভিযানে অংশ নিয়েছে।


পঞ্চগড়ে নৌকা ডুবির ঘটনায় মৃত্যু বেড়ে ৩০

পঞ্চগড়ের বোদা উপজেলায় করতোয়া নদীতে নৌকা ডুবির ঘটনায় আরও পাঁচজনের লাশ উদ্ধার করা হয়েছে। এতে ওই ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩০ জনে।

পঞ্চগড় ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক শেখ মাহবুব ইসলাম জানান, রোববার ২৫ জনের লাশ উদ্ধারের পর রাতে নদীতে তল্লাশি সাময়িক বন্ধ রাখা হয়েছিল। সোমবার ভোর সাড়ে পাঁচটায় নতুন করে উদ্ধার অভিযান শুরু হয়। রাজশাহী, রংপুর ও কুড়িগ্রাম থেকে আসা ডুবুরি দলও এখন অভিযানে অংশ নিচ্ছেন।

পঞ্চগড়ে নৌকাডুবি: আরও চার লাশ উদ্ধার, মৃত বেড়ে ২৯

পঞ্চগড়ের বোদা উপজেলায় নৌকাডুবির ঘটনায় আরও চারজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এদের মধ্যে একজন  পুরুষ, এক শিশু ও একজন নারী রয়েছেন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ২৯ জনে। তবে তাৎক্ষণিক তাদের পরিচয় পাওয়া যায়নি। 

সোমবার (২৬ সেপ্টেম্বর) সকালে উপজেলার আওলিয়াঘাট থেকে ১৬ কিলোমিটার দূরে দেবীগঞ্জ ব্রিজ সংলগ্ন এলাকা থেকে তাদের মরদেহ উদ্ধার করা হয়। এ ছাড়া ঘটনাস্থলের কাছাকাছি জালিয়াপাড়া এলাকা থেকে আরও একজনের লাশ উদ্ধার করেন স্থানীয়রা।  

পঞ্চগড় ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক শেখ মো. মাহবুবুল ইসলাম এ খবর জানিয়েছেন। 


ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী উপ-পরিচালক শেখ মো. মাহাবুবুল আলম জানান, সকাল থেকে পঞ্চগড়সহ আশপাশের জেলার ফায়ার সার্ভিসের আট ইউনিট উদ্ধার অভিযান চালাচ্ছেন। এর বাইরেও রংপুর, কুড়িগ্রাম ও রাজশাহী থেকে আসা তিনটি দলের ৯ ডুবুরি উদ্ধার কাজে অংশ নিচ্ছেন। এখনও তালিকাভুক্ত ৬৫জন নিখোঁজ রয়েছেন।

আরও পড়ুন: করতোয়া নদীতে যেভাবে ডুবে গেলো যাত্রীবোঝাই নৌকাটি

এর আগে রোববার (২৫ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার বদ্বেশ্বরী মন্দিরে মহালয়া উৎসবে যোগ দিতে নৌকায় করে যাচ্ছিলেনে দেড় শতাধিক সনাতন ধর্মালম্বী। অতিরিক্ত যাত্রীর বহন করায় নৌকাটি করতোয়া নদী আওলিয়াঘাট এলাকায় ডুবে যায়।


একাত্তর/এসি

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

Nagad Ads
ছাদ খোলা অভিবাদন!

ছাদ খোলা অভিবাদন!

২ মাস ৯ দিন আগে