ঢাকা ০৪ ডিসেম্বর ২০২২, ২০ অগ্রহায়ণ ১৪২৯

তিন বছরের শিশুকে বলাৎকারের দায়ে একজনের যাবজ্জীবন

নিজস্ব প্রতিনিধি, বান্দরবান
প্রকাশ: ২৬ সেপ্টেম্বর ২০২২ ১৪:৩৭:৪২
তিন বছরের শিশুকে বলাৎকারের দায়ে একজনের যাবজ্জীবন

বান্দরবানে তিন বছর বয়সী এক শিশুকে বলৎকারের মামলায় এক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল। সেইসাথে তাকে ৫০ হাজার ১ টাকা জরিমানা ও অনাদায়ে আরও এক বছর কারাদণ্ড দেয়া হয়েছে। 

সোমবার (২৬ সেপ্টেম্বর) বেলা ১২টায়  বান্দরবান নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জেলা ও দায়রা জজ মোহাম্মদ সাইফুর রহমান সিদ্দিক এই রায় ঘোষণা করেন।

রায় ঘোষণার সময় দণ্ডিত আসামি শরিফুল ইসলাম আদালতে উপস্থিত ছিলেন।

আদালত সুত্রে জানা যায়, মামলার আসামি শরিফুল ইসলাম ২০১৯ সালের ১৪ আগস্ট তিন বছর বয়সী এক ছেলেশিশুকে একটি নির্মাণাধীন ঘরের ভিতরে নিয়ে বলাৎকার করেন। 

এসময় ওই শিশুর মা ছেলের কান্নার শব্দ পেয়ে ঘটনাস্থলে গেলে শরিফুল দৌড়ে পালিয়ে যান। ওই রাতে শরিফুল বাড়িতে এলে এলাকাবাসীর সহায়তায় তাকে ধরে থানায় সোপর্দ করা হয়। 

আরও পড়ুন: গরু আনতে গিয়ে বজ্রপাতে গৃহবধূর মৃত্যু

এ ঘটনায় ভুক্তভোগী শিশুটির বাবা বাদী হয়ে শরিফুল ইসলামের  বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন।

এ মামলায় পুলিশ আসামি শরিফুল ইসলামের বিরুদ্ধে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করে। আদালত ১১ জনের সাক্ষ্য গ্রহণ শেষে শরিফুলকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার ১ টাকা জরিমানা ও অনাদায়ে আরও এক বছর কারাদণ্ড দণ্ডিত করে। 

একাত্তর/এসজে

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

Nagad Ads
ছাদ খোলা অভিবাদন!

ছাদ খোলা অভিবাদন!

২ মাস ১২ দিন আগে