ঢাকা ০১ ডিসেম্বর ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৯

রূপান্তরিত লিঙ্গের চরিত্রে আসছেন সুস্মিতা সেন

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ২৭ সেপ্টেম্বর ২০২২ ২২:১২:০৬
রূপান্তরিত লিঙ্গের চরিত্রে আসছেন সুস্মিতা সেন

ভারতের ধর্ণাঢ্য ব্যবসায়ী ও সাবেক আইপিএল চেয়ারম্যান ললিত মোদির সঙ্গে হানিমুন প্রেমের সম্পর্কে ইতি টেনে আবারও শুটিংয়ে ব্যস্ত হয়েছেন বলিউড অভিনেত্রী সুস্মিতা সেন।

খুব শিগগিরই বলিউডে আসছে রূপান্তরিত লিঙ্গের গৌরী সাওয়ান্তের জীবনীভিত্তিক এক ওয়েব সিরিজ। আর সেই সিরিজেই গৌরীর ভূমিকায় অভিনয় করছেন সুস্মিতা।

সম্প্রতি প্রকাশ্যে এসেছে তার সেই লুক। পুণেতে শুটিং করতে দেখা গেছে সাবেক মিস ইউনিভার্সকে। পরণে উজ্জ্বল নীল রঙের শাড়ি। কপালে চওড়া টিপ।

মাথার চুল খোপা করে বাঁধা। আর তাতে রয়েছে ফুল জড়ানো। অভিনেত্রীর সেই ছবিই এখন সোশ্যাল মিডিয়ায় তুমুল ভাইরাল।

কিন্তু কে এই গৌরী সাওয়ান্ত? এক কথায় গৌরী একজন রূপান্তরিত মহিলা। জন্ম, পুণেতে। নাম রাখা হয়েছিল গণেশ। বাবা ছিলেন একজন পুলিশকর্মী। অল্প বয়সেই মাকে হারান গণেশ।

পুরুষ হয়ে জন্মালেও গণেশের মধ্যে ছিল মেয়েলি সত্ত্বা। ঠাকুমা তাঁকে বড় করে তোলেন। আর পাঁচটা পরিবারের মতোই তার পরিবারের কেউই তার এই পরিবর্তন মেনে নিতে পারেননি।

তার কারণে পরিবার এবং বাবার কষ্ট হোক তা কখনোই চাননি গৌরী। তাই মাত্র ১৮ বছর বয়সে বাড়ি ছাড়েন। পুণে থেকে চলে আসেন মুম্বাই।


সেখানেই স্বেচ্ছাসেবী সংস্থার হয়ে কাজ করতে শুরু করেন গৌরী। ইতিমধ্যে নানা সমাজ সেবার কাজ করেছেন গৌরী। যৌনকর্মী এবং লিঙ্গের ভিত্তিতে সংখ্যালঘু মানুষের পাশে দাঁড়ান তিনি।

রূপান্তরিত, রূপান্তরকামী বা তৃতীয় লিঙ্গের মানুষরা যাতে শিশুদের দত্তক নেওয়ার অধিকার পান, সেই লড়াইয়ের অংশীদার হন তিনি। নিজে এক শিশুকন্যাকে দত্তক নেন।

আরও পড়ুন: রাজ্যকে দেখতে পরীমনির বাসায় অপু বিশ্বাস

গৌরীর এই কাহিনী ছাপা হয়েছে নানা পত্রিকায়। তবে সেভাবে পরিচিতি পাননি তিনি। তাই তার এই কাজকে এবং পরিচিতিকে ছড়িয়ে দিতে তৈরি হয়েছে নতুন ওয়েব সিরিজ। তবে এখনও সিরিজের নাম কিংবা পরিচালক, কারো নামই জানা যায়নি।


একাত্তর/আরএ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

Nagad Ads
ছাদ খোলা অভিবাদন!

ছাদ খোলা অভিবাদন!

২ মাস ৯ দিন আগে