ঢাকা ২৬ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯

মুয়াজ্জিন নিয়োগ নিয়ে বিতণ্ডার জেরে হামলার অভিযোগ

নিজস্ব প্রতিনিধি, নাটোর
প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২০২২ ১৮:১৮:৫৬
মুয়াজ্জিন নিয়োগ নিয়ে বিতণ্ডার জেরে হামলার অভিযোগ

নাটোরের সিংড়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের এক পক্ষের বাড়িঘর-দোকানপাট ভাঙচুর ও লুটপাটের অভিযোগ উঠেছে অপর পক্ষের বিরুদ্ধে। 

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) উপজেলার ইটালি ইউনিয়নের পাকুড়িয়া গ্রামে এ ঘটনা ঘটে।

আওয়ামী লীগের এক পক্ষের অভিযোগ, মসজিদের মুয়াজ্জিন নিয়োগকে কেন্দ্র করে ঘটনার সূত্রপাত হলেও এক পক্ষের হামলায় অপর পক্ষের বাড়িঘর, দলীয় কার্যালয় অফিস, দোকানপাট ভাঙচুর লুটপাটের ঘটনা ঘটে। 

পুলিশ ও স্থানীয়রা জানান, রোববার (২৫ সেপ্টেম্বর) বিকেলে স্থানীয় মসজিদের মুয়াজ্জিন নিয়োগকে কেন্দ্র করে বর্তমান ইউপি মেম্বার ও আওয়ামী লীগ নেতা আলী হোসেন এবং সাবেক ইউপি মেম্বার জাহাঙ্গীর হোসেনের সমর্থকদের মধ্যে কথা কাটাকাটি হয়। 

এরই জের ধরে মঙ্গলবার বিকেলে আলিফ হোসেনের নেতৃত্বে দুই-তিনশো' জনের একটি দল লাঠিসোটা হাঁসুয়া ও দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে অপর পক্ষের বাড়িঘর ও দোকানপাটে হামলা চালায়। এ সময় দলীয় কার্যালয় ভাঙচুর ও লুটপাট করার অভিযোগ পাওয়া গেছে। 

এ সময় বাজারের পাশে অবস্থিত আইনজীবী মানিকলাল চক্রবর্তীর বাড়ি অফিস কক্ষ ভাঙচুর চালানো হয়। এর প্রতিবাদ করলে মানিকলালের ছোট ভাই আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তালাল চক্রবর্তীকেও মারধর করা হয় বলে অভিযোগ করেন মুক্তালাল চক্রবর্তী। 

আরও পড়ুন: কলেজছাত্রকে মাদক কারবারি সাজিয়ে ফাঁসানোর অভিযোগ

পরে ঘটনাস্থলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এছাড়া ঘটনাস্থল পরিদর্শন করেছেন নাটোরের পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম। 

সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) রফিকুল ইসলাম জানান, ৯৯৯ নম্বর থেকে কল পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। এলাকাটি দুর্গম হওয়ায় পুলিশ পৌঁছাতে একটু দেরি হয় বলে জানান তিনি। 

তিনি আরও জানান, এ ঘটনায় অভিযোগ পেলে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে। 

একাত্তর/এসজে

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

Nagad Ads
ছাদ খোলা অভিবাদন!

ছাদ খোলা অভিবাদন!

২ মাস ৫ দিন আগে