ঢাকা ২৬ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯

শেখ হাসিনার জন্মদিন উদযাপনে ৭৬ হাজার বৃক্ষরোপণ

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২০২২ ১৮:২৩:২৪
শেখ হাসিনার জন্মদিন উদযাপনে ৭৬ হাজার বৃক্ষরোপণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিনে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া থেকে সারাদেশে ৭৬ হাজার বৃক্ষরোপণ কর্মসূচি শুরু করেছে আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটি।

বুধবার (২৮ সেপ্টেম্বর) সকালে টুঙ্গিপাড়ার পৌরসভা চত্বরে এই কর্মসূচির উদ্বোধন করেন আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন। খবর বাসস।

এরপর টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয় ও টুঙ্গিপাড়া পৌর পুকুর এলাকায় বৃক্ষরোপণ করা হয়। এসময় জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 

আওয়ামী লীগের বন ও পরিবেশ উপ কমিটির পক্ষ থেকে গোপালগঞ্জের পাঁচ উপজেলায় তাল ও খেজুরসহ বিভিন্ন প্রজাতির ৭ হাজার ৬০০ বৃক্ষ রোপণ করা হবে।

কমিটির সদস্য মিজানুর রহমান রুবেল জানান, এভাবে ৩০ সেপ্টেম্বরের মধ্যে সারাদেশে বিভিন্ন প্রজাতির ৭৬ হাজার বৃক্ষ  রোপণ করা হবে।

আওয়ামী লীগের বন ও পরিবেশ উপ কমিটির সভাপতি দেলোয়ার হোসেন বলেন, এই মাটিতেই সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম। 

আরও পড়ুন: লাঠির সঙ্গে পতাকা বেঁধে রাস্তায় নামলে জবাব দেয়া হবে: কাদের

প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জন্য এই টুঙ্গিপাড়াতেই আওয়ামী লীগের আদর্শের বীজ রোপিত রয়েছে।তাই  এখান থেকেই সারাদেশে ছড়িয়ে যাবে এই কর্মসূচি।

তিনি  শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বলেন, বাংলাদেশকে একটি উন্নত সমৃদ্ধশীল দেশে পরিণত করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।

একাত্তর/এসজে

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

Nagad Ads
ছাদ খোলা অভিবাদন!

ছাদ খোলা অভিবাদন!

২ মাস ৫ দিন আগে