ঢাকা ২৬ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯

বড় ভাইকে কুপিয়ে হত্যার দায়ে ছোট ভাইয়ের যাবজ্জীবন

নিজস্ব প্রতিনিধি, লক্ষ্মীপুর
প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২০২২ ১৮:৩৭:০৪
বড় ভাইকে কুপিয়ে হত্যার দায়ে ছোট ভাইয়ের যাবজ্জীবন

লক্ষ্মীপুরে বড় ভাইকে কুপিয়ে হত্যার দায়ে ছোট ভাইকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। 

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ রায় দেন। এ তথ্য নিশ্চিত করেছেন লক্ষ্মীপুর জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) জসিম উদ্দিন। 

তিনি জানান, বড় ভাই আবদুল হান্নানকে (২৫) কুপিয়ে হত্যার দায়ে ছোট ভাই মান্নানের (২৩) বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে আদালত তাঁকে যাবজ্জীবন কারাদণ্ড রায় প্রদান করেন। 

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আবদুল মান্নান ও হত্যার শিকার আবদুল হান্নান লক্ষ্মীপুর সদর উপজেলার পার্বতীনগর ইউনিয়নের চর পার্বতীনগর গ্রামের আবুল কালামের ছেলে। 

রায় ঘোষণার সময় সাজাপ্রাপ্ত আবদুল মান্নান আদালতে উপস্থিত ছিলেন। পরে তাকে কারাগারে পাঠানো হয়।

আদালত ও মামলার নথি সূত্রে জানা যায়, পারিবারিক কলহের জেরে ২০১৯ সালের ১৯ ফেব্রুয়ারি রাতে হান্নান তার ছোট ভাই মান্নানকে গালাগাল করেন। এতে ক্ষিপ্ত হয়ে ধারালো দা দিয়ে হান্নানের ঘাড়ে কোপ দেন মান্নান। 

আরও পড়ুন: মুয়াজ্জিন নিয়োগ নিয়ে বিতণ্ডার জেরে হামলার অভিযোগ

এতে ঘটনাস্থলে হান্নানের মৃত্যু হয়। খবর পেয়ে তাদের বাবা আবুল কালাম বাড়িতে এসে মান্নানকে ঘরে আটকে রাখেন। 

পরদিন আবুল কালামের করা মামলায় পুলিশ তাকে গ্রেপ্তারের পর আদালতে পাঠায়। ২০১৯ সালের ১৫ এপ্রিল মামলার তদন্ত কর্মকর্তা মান্নানকে অভিযুক্ত করে আদালতে তদন্ত প্রতিবেদন দেন।

একাত্তর/এসজে

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

Nagad Ads
ছাদ খোলা অভিবাদন!

ছাদ খোলা অভিবাদন!

২ মাস ৫ দিন আগে