ঢাকা ২৬ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯

বিএসটিআই অনুমোদন ছাড়া পণ্য বিক্রি, দুই প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক, একাত্তর
প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২০২২ ১৯:১৯:০৩ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২২ ১৯:২৬:০৮
বিএসটিআই অনুমোদন ছাড়া পণ্য বিক্রি, দুই প্রতিষ্ঠানকে জরিমানা

রাজধানীর গুলশান ও কামাল আতার্তুক এভিনিউয়ে বিএসটিআই’র অনুমোদন ছাড়া পণ্য বিক্রি, বিতরণ ও বাজারজাত করার অপরাধে দুইটি প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা করে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। 

বুধবার (২৮ সেপ্টেম্বর) বিএসটিআই'র নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আমিমুল এহসানের নেতৃত্বে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। 

এ সংক্রান্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিএসটিআই জানায়, ঢাকা মহানগরীর গুলশান এলাকায় বেক্সিমকো ফুডস লিমিটেড নামক প্রতিষ্ঠানে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। 

এসময় বিএসটিআই সিএম লাইসেন্স/ছাড়পত্র ছাড়া বাধ্যতামূলক সিএম লাইসেন্সের আওতাভুক্ত ফ্রুট ড্রিংকস, সল্যুবল কফি পাউডার এবং চকোলেট পণ্য বিক্রি, বিতরণ ও বাজারজাত করার অপরাধে প্রতিষ্ঠানটির বিরুদ্ধে মামলা করা হয়। দায়ের করা মামলার প্রেক্ষিতে ভ্রাম্যমাণ আদালত প্রতিষ্ঠানটিকে পঞ্চাশ হাজার টাকা অর্থদন্ড প্রদান করেন। 

এসময় ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ মোতাবেক প্রতিষ্ঠানটির ব্যবহৃত ওজনযন্ত্রের ভেরিফিকেশন সনদ যাচাই করে তা সঠিক পাওয়া যায় ও বিভিন্ন পণ্যের মোড়কজাতকরণ নিবন্ধন সনদ গ্রহণ করার বিষয়ে পরামর্শ দেয়া হয়।

আরও পড়ুন: পালকি অ্যাপে দেখা যাবে বাংলাদেশের সব টিভি চ্যানেল

এছাড়াও, বিএসটিআই সিএম লাইসেন্স ছাড়া বাধ্যতামূলক সিএম লাইসেন্সের আওতাভুক্ত স্থানীয়ভাবে উৎপাদিত বিস্কুট এবং আমদানিকৃত সুগার, ফ্রুট জুস, ফ্রুট ড্রিংকস, চকোলেট, স্কিন লোশনস ফর বেবিস, স্কিন লোশন, স্কিন ক্রিম, স্কিন পাউডার, টয়লেট সোপ, সেফটি রেজর ব্লেড, ইত্যাদি পণ্যের বিক্রি, বিতরণ ও বাজারজাত করার অপরাধে ভ্রাম্যমাণ আদালত বনানীর মমতা সুপার মার্টকে পঞ্চাশ হাজার টাকা অর্থদন্ড প্রদান করেন।

এ অভিযানে প্রসিকিউটর হিসেবে বিএসটিআই'র ফিল্ড অফিসার (সিএম) জনাব রেবেকা সুলতানা ও পরিদর্শক (মেট্রোলজি) আহমেদ হোসেন দায়িত্ব পালন করেন।

একাত্তর/এসজে

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

Nagad Ads
ছাদ খোলা অভিবাদন!

ছাদ খোলা অভিবাদন!

২ মাস ৫ দিন আগে