ঢাকা ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৯

সাকিবের ব্যর্থতার দিন ফাইনালের আশা ভঙ্গ গায়ানার

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ২৯ সেপ্টেম্বর ২০২২ ১৬:১৮:৪৮
সাকিবের ব্যর্থতার দিন ফাইনালের আশা ভঙ্গ গায়ানার

সাকিব আল হাসানের ব্যর্থতার দিন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) ফাইনাল খেলার আশা ভঙ্গ হলো গায়ানা আমাজন ওয়ারিয়র্সের। টুর্নামেন্টের দ্বিতীয় কোয়ালিফাইয়ারে জ্যামাইকা তালাওয়াশের কাছে ৩৭ রানে হারে সাকিবের গায়ানা।

এ ম্যাচে বল হাতে ৩ ওভারে ৩০ রানে উইকেটশূন্য ও ব্যাট হাতে ৫ রান করেন সাকিব।

প্রথম কোয়ালিফাইয়ারেও বার্বাডোজ রয়্যালসের বিপক্ষে ব্যাট-বল হাতে সুবিধা করতে পারেননি সাকিব। বল হাতে ৩ ওভারে ২২ রানে ১ উইকেট নেন সাকিব। আর ব্যাট হাতে ২ বল খেলে মাত্র ১ রান করেন।

আজ নিজেদের মাঠে টস জিতে প্রথমে বোলিং করতে নামে গায়ানা। জ্যামাইকার দুই ওপেনার ব্রান্ডন কিং ৬ ও কিনার লুইসকে শূন্য হাতে ফিরিয়ে দেন গায়ানার পেসার রোমারিও শেফার্ড। তবে তিন নম্বরে ব্যাট হাতে ঝড় তুলেন শামারাহ ব্রুকস।

৫২ বলে অপরাজিত ১০৯ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন ব্রুকস। এতে ২০ ওভারে ৪ উইকেটে ২২৬ রানের পাহাড় গড়ে জ্যামাইকা। ব্রুকস ৭টি চার ও ৮টি ছক্কা মারেন। দ্বিতীয় বোলার হিসেবে আক্রমণে এসে দলের জন্য কিছুই করতে পারেননি সাকিব।

২২৭ রানের টার্গেটে লড়াই করার চেষ্টা করে ব্যর্থ হয় গায়ানা। ২০ ওভারে ৮ উইকেটে ১৮৯ রান তুলে তারা। চার নম্বরে ব্যাট হাতে নেমে ৬ বল খেলে আউট হন সাকিব।

এবারের সিপিএলে গায়ানার হয়ে সপ্তম ম্যাচ থেকে খেলা শুরু করেন সাকিব। নিজের প্রথম দুই ম্যাচে ব্যাট হাতে গোল্ডন ডাক ও বল হাতে ৬৩ রানে ৩ উইকেট নিয়েছিলেন সাকিব।

আরও পড়ুন: ২০২৬ পর্যন্ত মেসিদের কোচ স্কালোনি

ব্যর্থতার বৃত্ত থেকে বেরিয়ে এসে পরের দুই ম্যাচেই সেরা খেলোয়াড় হয়েছিলেন সাকিব। একটিতে ৩৫ রান ও ৩ উইকেট এবং অন্যটিতে ৫৩ রান ও ১ উইকেট নিয়েছিলেন তিনি।


একাত্তর/আরএ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

Nagad Ads