ঢাকা ০১ ডিসেম্বর ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৯

সুপ্রিম কোর্টের রায়েও তত্ত্বাবধায়ক সরকার অবৈধ: কৃষিমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি, টাঙ্গাইল
প্রকাশ: ৩০ সেপ্টেম্বর ২০২২ ২০:১৫:৪৭
সুপ্রিম কোর্টের রায়েও তত্ত্বাবধায়ক সরকার অবৈধ: কৃষিমন্ত্রী

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক বলেছেন, বিএনপি’র দাবি তত্ত্বাবধায়ক সরকার। তা না হলে দলটি নির্বাচনে অংশ নেবে না। কিন্তু সংবিধান অনুযায়ী বাংলাদেশে আর কোনো তত্ত্বাবধায়ক সরকার হবে না। সংবিধানে স্পষ্টভাবে লেখা রয়েছে- নির্বাচন কমিশন নির্বাচন পরিচালনা করবে। সরকার নির্বাচন কমিশনকে সর্বাত্মক সহযোগিতা করবে। সুপ্রিম কোর্টের রায়েও তত্ত্বাবধায়ক সরকার অবৈধ।

শুক্রবার  (৩০ সেপ্টেম্বর) বেলা সাড়ে তিনটার দিকে টাঙ্গাইল শহর আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথি হিসেবে যোগ দেয়ার আগে সাংবাদিকদের তিনি এ সব কথা বলেন।

রাজ্জাক বলেন, যে কোনো রাজনৈতিক সংগঠনের মিছিল-মিটিং করার মৌলিক অধিকার আছে। কিন্তু সংবিধানে লেখা আছে- মানুষের জীবন মানের ওপর কোনো হুমকি সৃষ্টি করা যাবেনা, জীবন মানকে ঝুঁকির মাঝে ফেলা যাবেনা। 

তিনি বলেন, আমরা বিএনপিকে আর আগুন সন্ত্রাস করতে দেবো না। এখনকার আইন শৃঙ্খলা বাহিনী অনেক সুশৃঙ্খল। যে কোনো মানুষকে নিরাপত্তা দেওয়ার দায়িত্ব পুলিশের। তাই পুলিশ প্রতিহত করবে।

আরও পড়ুন: তত্ত্বাবধায়ক ও খালেদার জামিনে গদি উল্টার ভয়ে সরকার: ফখরুল

অনুষ্ঠিত সম্মেলনে শহর আওয়ামী লীগের সভাপতি এস এম সিরাজুল হক আলমগীরের  সভাপতিত্বে বক্তব্য রাখেন- কেন্দ্রীয়  আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আযম এমপি, মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি, শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক শামসুন্নাহার চাঁপা, সদস্য এ বি এম  রিয়াজুল কবির কাওছার, আনোয়ার হোসেন, শাহাবুদ্দিন ফারাজি, টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য জোয়াহেরুল ইসলাম জোয়াহের, সংসদ সদস্য ছানোয়ার হোসেন, সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির প্রমুখ।

এ সময় শহর আওয়ামী লীগের নেতাকর্মীরা  উপস্থিত ছিলেন।


একাত্তর/এসি

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

Nagad Ads
ছাদ খোলা অভিবাদন!

ছাদ খোলা অভিবাদন!

২ মাস ৯ দিন আগে