ঢাকা ০১ ডিসেম্বর ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৯

সীমান্তে অস্ত্র ও গুলিসহ একজন আটক

নিজস্ব প্রতিনিধি, বেনাপোল
প্রকাশ: ০১ অক্টোবর ২০২২ ১৬:২৭:৪৭
সীমান্তে অস্ত্র ও গুলিসহ একজন আটক

শার্শা ও বেনাপোল সীমান্তে পৃথক দুইটি অভিযানে দেশি-বিদেশি সাতটি অস্ত্র, তিনটি ম্যাগাজিন ও ১০ রাউন্ড গুলিসহ এক অস্ত্র ব্যবসায়ীকে আটক করেছে বিজিবি সদস্যরা। 

শুক্রবার (৩০ সেপ্টেম্বর)  রাত ১১ টার সময় শার্শার অগ্রভূলাট সীমান্ত ও বেনাপোলের দৌলতপুর সীমান্ত আটক ও অস্ত্র উদ্ধার করা হয়। 

জানা গেছে, আটককৃত সম্রাট হোসেন (২৭) বেনাপোল পোর্ট থানাধীন দৌলতপুর গ্রামের মোশারফ হোসেনের ছেলে।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ তানভীর রহমান জানান, রাত ১১ টার সময় গোপন খবরে জানা যায় ভারত থেকে দৌলতপুর সীমান্ত দিয়ে বিপুল পরিমাণ একটি অস্ত্রের চালান বাংলাদেশে আসছে। এর ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে সন্দেহভাজন এক তরুণের গতিরোধ করা হলে তার হাতে থাকা একটি চটের ব্যাগ ফেলে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন তিনি। এসময় বিজিবি সদস্যরা তাকে ধাওয়া করে আটক করেন। তার ফেলে দেওয়া চটের ব্যাগের ভেতর থেকে দুইটি নাইন এমএম বিদেশি পিস্তল, দুইটি ওয়ান শুটারগান, দুইটি ম্যাগাজিন ও চার রাউন্ড গুলি উদ্ধার করা হয়। 

তিনি আরও জানান, অপর এক অভিযানে শার্শার অগ্রভূলাট সীমান্ত থেকে রাত ১০ টার সময় পরিত্যক্ত অবস্থায় দুইটি ওয়ান শুটারগান ও একটি নাইন এমএম পিস্তল একটি ম্যাগাজিন ও ছয় রাউন্ড গুলি উদ্ধার করা হয়। এসময় চোরাকারবারিরা বিজিবির উপস্থিত টের পেয়ে কৌশলে পালিয়ে যায়।

আরও পড়ুন: আখাউড়ায় ট্রেনে কাটা পড়ে তরুণ-তরুণীর মৃত্যু 

উদ্ধারকৃত এসব অস্ত্রের আনুমানিক সিজার মূল্য তিন লাখ ৪৫ হাজার টাকা এবং আটককৃত আসামির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান এই বিজিবি কর্মকর্তা।


একাত্তর/জো

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

Nagad Ads
ছাদ খোলা অভিবাদন!

ছাদ খোলা অভিবাদন!

২ মাস ৯ দিন আগে