ঢাকা ০২ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯

ওসিসহ ১৬ জনের বিরুদ্ধে মামলার আবেদন তাবিথের

নিজস্ব প্রতিবেদক, একাত্তর
প্রকাশ: ০৭ নভেম্বর ২০২২ ১৯:৫৩:৫৭ আপডেট: ০৭ নভেম্বর ২০২২ ২০:০০:৫১
ওসিসহ ১৬ জনের বিরুদ্ধে মামলার আবেদন তাবিথের

রাজধানীর বনানীতে বিএনপির কর্মসূচিতে হামলায় আহত হয়েছিলেন দলটির নেতা তাবিথ আউয়াল। তার ওপর হামলা হয়েছে উল্লেখ করে সোমবার (৭ নভেম্বর) ঢাকার মহানগর দায়রা জজ আদালতে মামলা নেয়ার আবেদন জানান তিনি। তাতে বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আজমসহ ১৬ জনের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে। 

তাবিথ আউয়ালের করা এ মামলার আদেশ আগামী মঙ্গলবার। 

মামলায় অন্য যাদের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে তারা হলেন, বনানী থানা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি জসিম উদ্দিন, বনানী থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মীর মোশাররফ হোসেন, বনানী থানার স্বেচ্ছাসেবক লীগ নেতা আমজাদ হোসেন, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সহসভাপতি কাদের খান, মফিজুর রহমান, নাছির, মোহাম্মদ বাবু, শ্যামল, দোলন, রনি, ববি, সাগর, মামুন, ফারুক ও শফিক।

আরও পড়ুন: ভ্যানচালককে গলা কেটে হত্যা, চার আসামির যাবজ্জীবন 

এর আগে সোমবার ঢাকা মহানগর দায়রা জজ আছাদুজ্জামানের আদালতে এ মামলার আবেদন করেন তাবিথ আউয়াল। এসময় বাদির জবানবন্দি গ্রহণ করে আগামী মঙ্গলবার এ নিয়ে আদেশ দেবেন বলে জানান আদালত। নির্যাতন এবং হেফাজতে মৃত্যু (নিবারণ) আইনে করা মামলার আবেদনে বিচার বিভাগীয় তদন্ত চাওয়া হয়। পাশাপাশি আসামিদের শাস্তি এবং সাক্ষীদের ক্ষতিপূরণের আবেদনও করা হয়েছে।

তাবিথ আউয়ালের অভিযোগ, গত ১৭ সেপ্টেম্বর রাত পৌনে আটটার দিকে বনানীর কামাল আতাতুর্ক অ্যাভিনিউয়ে বিএনপির মোমবাতি প্রজ্বালন কর্মসূচি ছিল। সেখানে শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালিত হয়। পরে সেখানে আওয়ামী লীগের নেতা কাদের খানসহ দুই থেকে তিনশ' সন্ত্রাসী তাদের ওপর হামলা করে। হামলায় তাবিথ আউয়াল মাথায় আঘাত পান। পরে তাকে ইউনাইটেড হাসপাতালের জরুরি বিভাগে নেয়া হয়।


একাত্তর/আরবিএস 

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

Nagad Ads