ঢাকা ০৫ জুন ২০২৩, ২১ জ্যৈষ্ঠ ১৪৩০

মানের আশা ছাড়তে হলো সেনেগালকে

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ১৮ নভেম্বর ২০২২ ১৬:১১:০৫ আপডেট: ১৮ নভেম্বর ২০২২ ১৮:৪৯:৪২
মানের আশা ছাড়তে হলো সেনেগালকে

একটি স্বপ্নভঙ্গ, আর একটি ব্যর্থ চেষ্টার গল্প হয়ে গেলো সাদিও মানের বিশ্বকাপ যাত্রাটি। বিশ্বকাপে নিজের দলকে প্রতিনিধিত্ব করা হলো না  বায়ার্ন মিউনিখের এই ফরওয়ার্ডের, বৃথা হয়ে গেলো সেনেগালের চেষ্টা ও আশাও।   

সেনেগাল দলের চিকিৎসক ম্যানুয়েল আফোনসো বৃহস্পতিবার (১৭ নভেম্বর) সাংবাদিকদের বলেন, 'ইনজুরির পর থেকে আমরা বায়ার্ন মিউনিখের সাথে যোগাযোগ রেখেছিলাম। মানের চিকিৎসার সব তথ্য পেতে আমি বায়ার্নেও ছুটে গিয়েছিলাম। সিদ্ধান্ত ছিল, বিশ্বকাপের আগে আরেকটি এমআরআই করানো হবে। সেটি আজ করানো হয়েছে। দুঃখজনক ব্যাপার হচ্ছে, এমআরআই তার পক্ষে কথা বলছে না। দুঃখের সাথে বলতে হচ্ছে, মানেকে বিশ্বকাপ দল থেকে সরিয়ে নিতে হচ্ছে।'

গত ৮ নভেম্বর ভেরদার ব্রেমেনের বিপক্ষে বায়ার্ন মিউনিখের হয়ে খেলতে নেমেছিলেন সাদিও মানে। এই ম্যাচটি তার জন্য কাল হয়ে দাঁড়াবে জানলে হয়তো সমগ্র সেনেগাল একত্র হয়ে তাকে মাঠে যাওয়া থেকে বিরত রাখতেন। 

সেদিন ম্যাচের শুরুর দিকেই হাঁটুর ইনজুরিতে পড়েন মানে। মাঠ ছাড়ার পর শোনা যায়, বিশ্বকাপ শেষ এই ফুটবলারের। তবে হাল ছাড়তে নারাজ ছিলো সেনেগাল। 

ফিফার সেক্রেটারি ফাতমা সামোরা (সেনেগাল) বলেছিলেন, মানেকে পাওয়ার জন্য সেনেগাল তান্ত্রিক চিকিৎসা পর্যন্ত করাবে, তাও তাকে দলে থাকতে হবে। 

সেই অনুযায়ী ইনজুরিতে থাকা মানেকে রাখাও হয় দলে, তবে শঙ্কাই সত্যি হলো, বিশ্বকাপকেই বিদায় বলতে হচ্ছে সাবেক এই লিভারপুল তারকাকে।

আরও পড়ুন: আর্জেন্টিনা-উরুগুয়ের সাথে কাতার যাচ্ছে ১৮০০ কেজি মাংস

নেদারল্যান্ডের সাথে আগামী ২১ নভেম্বর বিশ্বকাপের প্রথম ম্যাচে মাঠে নামবে সেনেগাল। মানেকে প্রথম ম্যাচে না পেলেও কাতার অথবা ইকুয়েডরের সাথে একটি ম্যাচে অন্তত পাবে বলে বিশ্বাস ছিলো তাদের। তবে সেই আশার আলোও এবার নিভে গেলো। 

এদিকে, বায়ার্ন মিউনিখ তাদের সামাজিক যোগাযোগ মাধ্যমে নিশ্চিত করেছে, বৃহস্পতিবার সন্ধ্যায় লন্ডনে সাদিও মানের সফল অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। ফলে এবার বিশ্বকাপ তাকে বায়ার্নে মিউনিখেই দর্শক হয়ে দেখতে হবে।


একাত্তর/আরআই/এসজে

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

Nagad Ads