ঢাকা ০১ ডিসেম্বর ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৯

তারকারা কে কোন দলের সাপোর্টার

নিজস্ব প্রতিবেদক, একাত্তর
প্রকাশ: ২০ নভেম্বর ২০২২ ১৭:৩৪:০২ আপডেট: ২০ নভেম্বর ২০২২ ১৮:৩৯:৫৩
তারকারা কে কোন দলের সাপোর্টার

দরজায় কড়া নাড়ছে ফুটবলের সবচেয়ে বড় আসর ফিফা ওয়ার্ল্ড কাপ। বিশ্বজুড়ে ছড়িয়ে পড়েছে বিশ্বকাপ উত্তেজনা। বাংলাদেশেও পছন্দের দল ও খেলোয়াড়দের ভক্ত রয়েছেন। কেউ সমর্থন করছেন আর্জেন্টিনা, কেউবা ব্রাজিল। তবে এর বাইরে অন্য দেশের সাপোর্টারও আছেন।

এরই মধ্যে প্রিয় দলের জার্সি পড়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ছবি শেয়ার করেছেন অনেকে। আবার অনেকেই নতুন জার্সির সন্ধানে। সাধারণ মানুষ থেকে শোবিজ অঙ্গনের তারকারাও মেতেছেন ফুটবল খেলা নিয়ে। তারকারা কে কোন দলের সাপোর্ট করেন, তা নিয়েও ভক্তদের আগ্রহের কমতি নেই।

আসুন জেনে নেওয়া যাক কোন তারকা কোন দলের সমর্থক।

ওমর সানী-মৌসুমী: তারকা দম্পতি ওমর সানী-মৌসুমী দু’জনেই ব্রাজিলের ভক্ত। শুধু তা-ই নয়, তাদের দুই সন্তানও ব্রাজিল দলের সমর্থক।

ফেরদৌস: হঠাৎ বৃষ্টিখ্যাত চিত্রনায়ক ফেরদৌস আহমেদ আর্জেন্টিনার সমর্থক। ম্যারাডোনার খেলা দেখেই দলটিকে মনে জায়গা দিয়েছেন তিনি।

শাকিব খান


চিত্রনায়ক শাকিবের দল নিয়ে দ্বিধাদ্বন্দ্বে ভক্তরা! ২০১৪ সালের বক্তব্যে ব্রাজিল, ২০১৮ সালের বক্তব্যে আর্জেন্টিনা, ২০২১ সালের বক্তব্য আর্জেন্টিনার দিকে। ২০২২ সালে কোন দল সাপোর্ট করছেন? প্রশ্নটা থেকেই গেল। তবে সবশেষ অনলাইনে একটি সরাসরি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন শাকিব খান।

সেখানে ব্রাজিলের পক্ষে এক ভক্ত সমর্থনের কথা জানিয়েছিলেন, সেখানে শাকিব খান ‘ইয়েস’ বলে তুড়ি মেরে উঠেছিলেন। অর্থাৎ ২০২২ সালে শাকিবের বক্তব্য ও সমর্থন ব্রাজিলের দিকেই।

অন্যদিকে, সংবাদমাধ্যমে শাকিবের সাফ কথা, আমি আর্জেন্টিনার সাপোর্টার। গতবার খেলার সময় এফডিসির প্রযোজক সমিতির সামনে শুটিং বন্ধ রেখে বড় প্রজেক্ট লাগিয়ে খেলা দেখেছি।

অপু বিশ্বাস


ব্রাজিল দলকে সমর্থন করেন তিনি। তাই যারা ফুটবল বোঝেন, ভালোবাসেন তাদেরকে ব্রাজিল দলকে সাপোর্ট করার অনুরোধও জানান অপু। পাঁচবারের বিশ্বকাপ জয়ী ব্রাজিল দলের সাপোর্টার আমি। আমি মনে করি, জয় আমার দলের পক্ষেই থাকবে।

আসিফ আকবর


বাংলা গানের যুবরাজ আসিফ আকবরের প্রিয় দল ব্রাজিল। তার ভাষায়, আমরা যারা বনেদি ব্রাজিল সমর্থক আছি, ব্রাজিলীয় ঐতিহ্যের সাম্বা ফুটবলকেই ভালোবাসি। বিশ্বকাপ দরজায়, একজন ব্রাজিলিয়ান সাপোর্টার হিসেবে সব সময়ের মতো আমার প্রথম সিদ্ধান্ত কোনো আর্জেন্টাইন সাপোর্টারের সঙ্গে তর্ক করব না, এমনিতেও মিনিমাম কাছাকাছি যোগ্যতাসম্পন্ন না হলে কারো সঙ্গে তর্কও করি না। ব্রাজিল দি অ্যা টিম হিসেবে খেলে, যে কোনো ব্যক্তিগত ক্যারিশমা এই দলের একটা হালকা উপলক্ষ মাত্র।

জাহিদ হাসান: দুই পর্দার নন্দিত অভিনেতা জাহিদ হাসান ছোটবেলা থেকেই আর্জেন্টিনার সমর্থন। ফুটবল ভালোবাসেন। সময় পেলে খেলা দেখেন। এবারের বিশ্বকাপের খেলাগুলোও মিস করবেন না।

পরীমণি


আলোচিত এই নায়িকাও আর্জেন্টিনার সমর্থক। তবে তিনি ব্রাজিলিয়ান স্ট্রাইকার নেইমারকে পছন্দ করেন। এ নিয়ে তার নিজস্ব দর্শন রয়েছে।

চঞ্চল চৌধুরী


জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেতা চঞ্চল চৌধুরী। ২০১৮ সালের বিশ্বকাপের সময় খেলা নিয়ে ফেসবুকেও বেশ সক্রিয় দেখা গেছে এই তারকাকে। ফুটবল বিশ্বকাপে আর্জেন্টিনার কট্টর সমর্থক তিনি।

অপূর্ব: ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব ব্রাজিলের সমর্থন। হলুদ জার্সি পরে টিভি স্ক্রিনের সামনে থাকবেন প্রতীক্ষিত ফুটবল বিশ্বকাপ দেখতে। ফুটবল নিয়ে অপূর্বর বিশেষ উন্মাদনা দেখা গিয়েছিল গত কোপা আমেরিকার আসরেও।

জায়েদ খান


চিত্রনায়ক জায়েদ খান ছোটবেলা থেকে আর্জেন্টিনা সাপোর্ট করেন। ম্যারাডোনা থেকে মেসি- সবাইকেই তিনি শ্রদ্ধা করেন, ভালোবাসেন; তাদের খেলা ভালো লাগে।

নিরব: আমি আর্জেন্টিনার সমর্থক। কারণ দলটির খেলার মধ্যে অন্যরকম মুগ্ধতা রয়েছে। মেসি তো দুর্দান্ত খেলে। সব মিলিয়েই আমি আর্জেন্টিনার সমর্থক। সর্বাধিক বিশ্বকাপ জেতা দেখে দল সমর্থন করি না। খেলার নৈপুণ্য দেখে সমর্থন করি। যারা সুন্দর ও ছন্দময় ফুটবল খেলা পছন্দ করেন, তারা আর্জেন্টিনার খেলাও পছন্দ করবেন। আশা করি, প্রিয় দল এবার কাপ জিতবে।

পূজা চেরি


এই সময়ের জনপ্রিয় চিত্রনায়িকা পূজা চেরি মেসির ভক্তদের তালিকায় আরেকটু এগিয়ে। তার ভাষ্য অনুযায়ী তিনি মেসির ‘ক্রাশ!’ ফলে পূজা চেরি বাবা-মাকে সঙ্গে নিয়ে এবার বাসায় বসে খেলা দেখবেন। পূজা উচ্ছ্বসিত কণ্ঠে বলেন, এবার আমি জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী। প্রিয় মেসি তার জাদু দেখিয়ে কাপ জিতবে। মেসি ও আর্জেন্টিনার জন্য সবসময় শুভকামনা এবং অগ্রিম অভিনন্দন!

অপূর্ব: ব্রাজিল আমার পছন্দের দল। ব্রাজিলের খেলা দেখতে ভালো লাগে। আমি যখন খেলা দেখা শুরু করেছিলাম তখন অনেক তারকা খেলোয়াড় ছিল। ওই সময় ব্রাজিল বিশ্বকাপ জিতেছিল। সব মিলিয়ে ব্রাজিল মনে ঢুকে গেছে। তারপর থেকেই আমি তাদের ফ্যান। তবে মেসির খেলা আমার ভালো লাগে। ব্রাজিল দলের খেলা ছাড়াও আর্জেটিনার খেলা দেখি। তবে সব থেকে বেশি উপভোগ করি ব্রাজিলের খেলা। আশা করছি, এবার ব্রাজিল জিতবে।

এ ছাড়াও যেসব অভিনয়শিল্পীরা আর্জেন্টিনার সমর্থক: চিত্রনায়িকা সাদিকা পারভীন পপি, মাহিয়া মাহি, অভিনেত্রী নূতন, দীপা খন্দকার, সুমাইয়া শিমু, নাদিয়া আহমেদ, নুসরাত ইমরোজ তিশা, সালমা খানম নাদিয়া, চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন, নিরব, ইমন, অভিনেতা  কচি খন্দকার, কণ্ঠশিল্পী কিশোর পলাশ, কর্ণিয়া ও ঝিলিক প্রমুখ।

যেসব অভিনয়শিল্পীরা ব্রাজিলের সমর্থক: অভিনেত্রী জয়া আহসান, মোনালিসা, চিত্রনায়িকা বিদ্যা সিনহা মিম, বিপাশা কবির, মারজান জেনিফা, চিত্রনায়ক বাপ্পি চৌধুরী, সিয়াম আহমেদ, অভিনেতা মিশা সওদাগর, আনিসুর রহমান মিলন, কণ্ঠশিল্পী বাপ্পা মজুমদার, কোনাল, পড়শী ও এম আই মিঠু, নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী, দেবাশীষ বিশ্বাস, অভিনেত্রী সামিরা খান মাহি প্রমুখ।


এর বাইরে আরো অনেক তারকাই আছেন, ফুটবল বিশ্বকাপ নিয়ে যাদের উন্মাদনার শেষ নেই। যদিও সেভাবে এখনো তেমন কেউ তাদের পছন্দের দলের কথা সামাজিক মাধ্যমে শেয়ার করেননি।


একাত্তর/আরএ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

Nagad Ads
ছাদ খোলা অভিবাদন!

ছাদ খোলা অভিবাদন!

২ মাস ৯ দিন আগে