ঢাকা ০৫ জুন ২০২৩, ২১ জ্যৈষ্ঠ ১৪৩০

যুক্তরাষ্ট্রের বিপক্ষে ওয়েলসের ড্র

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ২২ নভেম্বর ২০২২ ১১:১১:৩০ আপডেট: ২২ নভেম্বর ২০২২ ১১:১২:৫২
যুক্তরাষ্ট্রের বিপক্ষে ওয়েলসের  ড্র

৬৪ বছর পর বিশ্বকাপ খেলতে এসে শুরুটা একটুও আশানুরূপ হলো না ইউরোপের ছোট্ট দেশ ওয়েলসের। বিশ্বকাপের ‘বি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে ১-১ গোলের ব্যবধানে ড্র করেছে ওয়েলস।

৮১ মিনিট পর্যন্ত পিছিয়ে থেকে ম্যাচে ফেরার আশা যখন একদমই তলানির দিকে, তখনই ত্রাণকর্তা হিসেবে গ্যারেথ বেলের আবির্ভাব। স্পটকিক থেকে দলকে সমতায় ফিরিয়ে প্রত্যাবর্তনটা মলিন হতে দিলেন না সাবেক রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড। 

প্রথমার্ধের খেলা চলাকালে একটা সময় মনে হচ্ছিল বড় ব্যবধানে হারতে পারে ওয়েলস। সেই ব্যবধানটাই যে আমেরিকানদের গড়তে দেননি বেল। 


বল দখলয়ের লড়াইয়ে বেশ এগিয়ে থাকা যুক্তরাষ্ট্র ৩৬তম মিনিটে লিড পেয়ে যায় ওয়েহের গোলে। আমেরিকানরা সুযোগ না হারালে ব্যবধানটা হয়তো আরও বাড়তে পারতো। এদিকে, ওয়েলস তো প্রথমার্ধে তেমন কোনো আক্রমণই করতে পারেনি। হতাশা নিয়ে প্রথমার্ধ শেষ করে রব পেজের শিষ্যরা। 

দ্বিতীয়ার্ধে সম্পূর্ণ ভিন্ন রূপে মাঠে নামে ওয়েলস। খুব একটা নিখুঁত আক্রমণ না করতে পারলেও এ অর্ধের শুরু থেকেই প্রতিপক্ষকে বেশ চাপে রেখেছে বেলরা। ফলাফলও মিলেছে তার। ৮২ তম মিনিটে প্রতিপক্ষের ডি-বক্সে বেলকে ফাউল করায় পেনাল্টি পেয়ে যায় ওয়েলস। স্পটকিক থেকে ম্যাচে সমতা ফেরাতে ভুল করেননি বেল। 


একাত্তর/এসি

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

Nagad Ads