ঢাকা ০১ ডিসেম্বর ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৯

সরকার দেউলিয়াত্ব ঘোচাতে দুর্ভিক্ষের নাটক করছে: ফখরুল

নিজস্ব প্রতিবেদক, একাত্তর
প্রকাশ: ২৩ নভেম্বর ২০২২ ১৫:৪৪:৫৪ আপডেট: ২৩ নভেম্বর ২০২২ ২২:৫৩:১১
সরকার দেউলিয়াত্ব ঘোচাতে দুর্ভিক্ষের নাটক করছে: ফখরুল

আওয়ামী লীগ পুরোপুরি অর্থনৈতিক, রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে গেছে মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেউলিয়াত্ব ঘোচাতে তারা দুর্ভিক্ষের নাট করছে। দলটি ক্ষমতায় থাকার বাসনায় জনবিচ্ছিন্ন হয়ে গেছে। তারা মানুষের দুঃখ-কষ্ট আর উপলব্ধি করতে পারে না। এখন তাদের লক্ষ্য, কীভাবে তার দুর্নীতি, লুটপাট করে বিদেশে টাকা পাচার করবে। 

বুধবার (২৩ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবে অনুষ্ঠিত এক সেমিনারে এ কথা বলেন মির্জা ফখরুল। ‘দেউলিয়াত্ব ঘোচাতে দুর্ভিক্ষের নাটক? দেশ কোন পথে’ শীর্ষক এ সেমিনারের আয়োজন করে নাগরিক ঐক্য।

বিএনপির আন্দোলনকে ভিন্নদিকে নিতে নাটক সাজানো হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, তারা (আওয়ামী লীগ) আগুন সন্ত্রাসের কথা বলছে, আদালত থেকে জঙ্গি ছিনতাই হচ্ছে- এসবই নাটক।

সরকার মামলা দিয়ে বিএনপির আন্দোলন দমানোর পুরনো খেলা শুরু করেছে বলে মন্তব্য করে ফখরুল বলেন, নতুন ৯৬টি মামলায় সাড়ে চার হাজার নেতাকর্মীকে আসামি করা হয়েছে। ১০ হাজার অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

ফখরুল বলেন, আওয়ামী লীগ জাতির জন্য বিশাল বোঝায় পরিণত হয়েছে। দেশের কাঁধ থেকে এই বোঝা সরাতে না পারলে ডুবতে হবে।  এই বোঝা সরাতে জনগণের ঐক্য সৃষ্টি করে গণ আন্দোলনের মধ্য দিয়ে তাদের হটাতে হবে।

আরও পড়ুন: ভাইরাল হতে ‘ব্যাংকে টাকা নেই’ গুজব ছড়ান সাইফুল

তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবি জানিয়ে তিনি বলেন,  এখন গণ আন্দোলনের মাধ্যমে সরকারকে সরিয়ে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন আদায় করতে হবে। বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে দলীয় সরকারের অধীনে নির্বাচন গ্রহণযোগ্য হবে না। এই সরকারকে পদত্যাগ ও সংসদ বিলুপ্ত করে নতুন কমিশনের অধীনে নির্বাচন দিতে হবে।

ঢাকায় ১০ ডিসেম্বরের সমাবেশে অনুমতি এখনও দেওয়া হয়নি জানিয়ে ফখরুল বলেন, সরকার সমাবেশে বাধা দেয়া শুরু করেছে। ঢাকায় সমাবেশের অনুমতি এখনও দেয়নি। আমরা নয়াপল্টনে সমাবেশ করবো। 

কোনো ঝামেলা না করে ১০ ডিসেম্বরের নয়া পল্টনের সমাবেশের ব্যবস্থা নিতে আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহবান জানান বিএনপি মহাসচিব। 


একাত্তর/এসি

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

Nagad Ads
ছাদ খোলা অভিবাদন!

ছাদ খোলা অভিবাদন!

২ মাস ৯ দিন আগে