ঢাকা ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৯

রেস্তোরাঁ খাত পেল শিল্পের মর্যাদা

নিজস্ব প্রতিবেদক, একাত্তর
প্রকাশ: ২৩ নভেম্বর ২০২২ ২০:৫৮:৩৯
রেস্তোরাঁ খাত পেল শিল্পের মর্যাদা

‘জাতীয় শিল্প নীতি ২০২২’-এ সেবা খাত হিসেবে অন্তর্ভুক্ত করা হয়েছে হোটেল ও রেস্তোরাঁকে। 

বাংলাদেশ রেস্তোরাঁ মালিক সমিতি দীর্ঘদিন ধরে এ খাতকে শিল্প হিসেবে ঘোষণার দাবি করে আসছিল। তাদের দাবির পেক্ষিতে গত ১১ আগস্ট মন্ত্রীসভা এই নীতির অনুমোদন দেয়। 

বুধবার (২৩ নভেম্বর) বাংলাদেশ রেস্তোরাঁ মালিক সমিতির মহাসচিব ইমরান হাসান সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। গত ২৯ সেপ্টেম্বর প্রকাশিত বাংলাদেশ শিল্প নীতি-২০২২-এর গ্যাজেটে সেবা খাতের পঞ্চম অবস্থানে রাখা হয়েছে হোটেল ও রেস্তোরাঁ শিল্পকে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিরাপদ খাদ্য বাস্তবায়নের ঘোষণা দ্রুত ও স্থায়ীভাবে কার্যকর করতে শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ূনের অকুণ্ঠ সমর্থনে এবং শিল্প মন্ত্রণালয়ের সচিব জাকিয়া সুলতানার ঐকান্তিক চেষ্টায় রেস্তোরাঁ সেক্টরটিকে শিল্পের মর্যাদা দেওয়া হয়েছে। এই ঘোষণার সঙ্গে সঙ্গে রেস্তোরাঁ সেক্টরটি এক ধাপ এগিয়ে গেল।

বাংলাদেশ রেস্তোরাঁ মালিক সমিতি কেন্দ্রীয় কমিটির নিরাপদ খাদ্য বাস্তবায়নে দৃঢ় প্রত্যয়ের কারণে শিল্পের মর্যাদা অর্জন করেছে রেস্তোরাঁ সেক্টরটি। 

সেক্টরটিকে শিল্পের মর্যাদা দেওয়ার আগে ‘বাংলাদেশ গেজেট’ প্রকাশিত হওয়ায় বাংলাদেশের সব রেস্তোরাঁ ব্যবসায়ীরা প্রধানমন্ত্রী, শিল্পমন্ত্রী ও শিল্পসচিবসহ বর্তমান সরকারকে অভিনন্দন জানিয়েছেন।


একাত্তর/এআর

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

Nagad Ads