ঢাকা ০১ ডিসেম্বর ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৯

যুক্তরাষ্ট্রে ওয়ালমার্ট স্টোরে বন্দুকধারীর গুলিতে নিহত ছয়

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ২৪ নভেম্বর ২০২২ ১১:০১:১২ আপডেট: ২৪ নভেম্বর ২০২২ ১৩:২৮:৫৪
যুক্তরাষ্ট্রে ওয়ালমার্ট স্টোরে বন্দুকধারীর গুলিতে নিহত ছয়

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ার চেসাপিক শহরে ওয়ালমার্ট সুপারমার্কেটে একজন ম্যানেজার বন্দুক নিয়ে দোকানের বিশ্রাম কক্ষে প্রবেশ করেন এবং গুলি করে ছয় জনকে হত্যা করেন। নিহতরা সকলেই ওই ম্যানেজারের সহকর্মী ছিলেন বলে জানা গেছে। 

গুলিবিদ্ধ ছয় জন নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত হওয়া ছাড়াও চেসাপিক পুলিশ জানিয়েছে, আহত আরও ছয় জনকে স্থানীয় হাসপাতালে চিকিৎসা সেবা নেওয়ার জন্য পাঠানো হয়েছে এবং তাদের মধ্যে একজনের অবস্থা সঙ্কটজনক। 

আল-জাজিরা অনলাইন জানায়, স্থানীয় সময় মঙ্গলবার রাতে যুক্তরাষ্ট্রের পূর্বাঞ্চলের ভার্জিনিয়া অঙ্গরাজ্যের একটি সুপারমার্কেটে এ বন্দুক সহিংসতা ঘটেছে। এ 

স্থানীয় পুলিশ জানায়, এদিন রাত ১০টা ১২ মিনিটে তারা একটি জরুরি কল পেয়ে দুর্ঘটনাস্থলে পৌঁছানোর পর কয়েক ডজন মানুষকে হতাহত অবস্থায় আবিষ্কার করে। এক সন্দেহভাজন ইতিমধ্যেই মারা গেছেন। 

চেসাপিকের পুলিশ প্রধান মার্ক সোলেস্কি বুধবার এক সংবাদ সম্মেলনে বলেন, আত্মঘাতী বন্দুকের আঘাতে হামলাকারীর মৃত্যু হয়েছে। এর পরেই একটি টুইটার পোস্টে কর্তৃপক্ষ জানায় হামলাকারীর নাম আন্দ্রে বিং, তার বয়স ৩১ বছর। 

এদিকে পুলিশ মৃতদের পরিচয় প্রকাশ করার আগে তাদের পরিবারের সদস্যদের সাথে যোগাযোগ করার চেষ্টা করছে এবং ঘটনার তদন্তে কাজ শুরু করেছে। 

আরও পড়ুন: চলতি অর্থবছরেই শুরু হবে পাতাল রেলের কাজ

এ হামলাটি এই সপ্তাহে মার্কিন যুক্তরাষ্ট্রের দ্বিতীয় হাই-প্রোফাইল গণশুটিং বা বন্দুক হামলার ঘটনা। এর আগে শনিবার গভীর রাতে, কলোরাডোর কলোরাডো স্প্রিংসে একটি সমকামী নাইটক্লাবে একজন বন্দুকধারী গুলি চালায়, এতে পাঁচজন নিহত এবং ১৮ জন আহত হয়।

মার্কিন ‘গান ভায়োলেন্স আর্কাইভস’ ওয়েবসাইটের পরিসংখ্যানে বলা হয়, এ বছর যুক্তরাষ্ট্রে অন্তত চার জন করে হতাহত হয়েছে এমন গুলিবর্ষণের ঘটনা ঘটেছে ৬০০টিরও বেশি। 


একাত্তর/আরবিএস 

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

Nagad Ads
ছাদ খোলা অভিবাদন!

ছাদ খোলা অভিবাদন!

২ মাস ৯ দিন আগে