ঢাকা ০১ ডিসেম্বর ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৯

আজ বিশ্বকাপের চারটি খেলা উত্তপ্ত করবে বিশ্বকে!

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ২৪ নভেম্বর ২০২২ ১৫:৩০:৫৪
আজ বিশ্বকাপের চারটি খেলা উত্তপ্ত করবে বিশ্বকে!

একের পর এক অঘটন ঘটতে শুরু করেছে কাতার বিশ্বকাপে, আর্জেন্টিনাকে হারিয়ে সৌদির বিশ্ব চমকের পরেই আরেক এশিয়ান দল জাপানের কাছে ধরা খেলো জার্মানি। আজ মাঠে গড়াবে আরও চারটি ম্যাচ, হবে কি আজও কোনো অঘটন! না ঘটলেও আজ বিশ্বকাপের ম্যাচগুলো উত্তাপ ছড়াবে বিশ্বে। 

দিনের প্রথম ম্যাচে সুইজারল্যান্ড মুখোমুখি হবে আফ্রিকান জায়ান্ট ক্যামেরুনের। এর আগে এই দুই দল কখনোই একে অপরের মুখোমুখি হয়নি, বিশ্বকাপে দুই দলেরই সর্বোচ্চ অর্জন কোয়াটার ফাইনালে খেলা। বড় কোনো অঘটন না ঘটলে ‘জি’ গ্রুপে ব্রাজিলের পর শেষ ১৬ তে জায়গা করে নিতে সুইসদের পাশাপাশি সার্বিয়ার সাথে লড়াই করতে হবে আফ্রিকান সিংহ খ্যাত দলটির। বিকাল ৪টায় কাতারের আল জানুব স্টেডিয়ামে খেলাটি শুরু হবে।  

বেলা গড়াতেই আসে শীত, তবে বিশ্বকাপে উত্তাপ শীত আর লাগতে দিবে কই, সন্ধ্যা ৭ টায় মাঠে নামবে এশিয়ান দল দক্ষিণ কোরিয়া, সনের দলের প্রতিপক্ষ আরেক ল্যাটিন জায়ান্ট উরুগুয়ে। লুইস সুয়ারেজ এবং ফেদে ভালবার্দের সাথে ম্যাচটি যে আজ বিশ্বকাপে অন্য রকম মাত্রা যোগ করবে, সেটা বলার কোনো অপেক্ষাই রাখে না। 'এইচ' গ্রুপের এই ম্যাচটি কাতারের এডুকেশন সিটি স্টেডিয়ামে অনুষ্টিত হবে। 

দিনের তৃতীয় ম্যাচের দিকে তাকিয়ে থাকবে সমগ্র বিশ্ব, কারণ মাঠে নামছেন পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। বিশ্বকাপকে যেনো আড়াল করে দিয়েছেন এক সাক্ষাতকারেই, এবার দেখার পালা নিজের পারফর্মেন্সে সব সমালোচনা ঢেকে দিতে সক্ষম হয় কিনা এই ফুটবলার। 'এইচ' গ্রুপের এই লড়াইয়ে আজ রাত ১০টায় কাতারের স্টেডিয়াম ৯৭৪ এ তার দল মাঠে নামবে ঘানার বিপক্ষে।  

অবশেষে মাঠে নামছে ফুটবল ইতিহাসের সব থেকে সফল দল ব্রাজিল, দিনের শেষ ম্যাচে সেলেসাও মুখোমুখি হবে সার্বিয়ার বিরুদ্ধে। ২০ বছরের আক্ষেপ ঘুচানোর লক্ষে র‍্যাংকিং এর ২১ তম স্থানে থাকা দলের সাথে এক নাম্বার দলটির লড়াইটা যে খুব একটা সহজ হবে, সেটা বলাও ঠিক হবে না। অঘটন তো নিয়ম করেই ঘটছে এবার। 'জি' গ্রুপের এই ম্যাচটি আজ রাত (২৫ তারিখ হয়ে যাবে) ১টায় কাতারের লুসাইল স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।                 

সবগুলো ম্যাচ গাজী টিভি, টি স্পোর্টস এবং বিটিবি সরাসরি সম্প্রচার করবে।


একাত্তর/আরআই

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

Nagad Ads
ছাদ খোলা অভিবাদন!

ছাদ খোলা অভিবাদন!

২ মাস ৯ দিন আগে