ঢাকা ০১ ডিসেম্বর ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৯

চাপেই আছে ব্রাজিল, জানালেন কোচ তিতে

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ২৪ নভেম্বর ২০২২ ১৫:৩৯:২৯
চাপেই আছে ব্রাজিল, জানালেন কোচ তিতে

অঘটন যেন থামছেই না কাতার বিশ্বকাপে, আর্জেন্টিনার পর এবার এশিয়ার দল জাপানের কাছে ধরা খেলো সাবেক চ্যাম্পিয়ন জার্মানি। আজও কি হবে কোনো অঘটন, ব্রাজিল কি চাপে আছে, উত্তরটা দিয়ে দিলেন সেলেসাও বস কোচ তিতে। 

বুধবার (২৩ নভেম্বর) সংবাদ সম্মেলনে নেইমারদের কোচ জানালেন- অবশ্যই চাপে আছে ব্রাজিল, এবং এটাই স্বাভাবিক। ব্রাজিল ফুটবলের সব থেকে বড় ইতিহাস, ছেলেরা চাপে থাকবেই। আমাদের বেশ কিছু ফুটবলার আছে, যারা সর্বদা মিডিয়ার ফোকাসে থাকে, সুতরাং চাপে থাকাটা তদের জন্য স্বাভাবিক ব্যাপার। 

তিতে বলেন, বিশ্বকাপ জয় করাই আমাদের স্বপ্ন, আমি এই দল নিয়ে কাজ করা শুরু করেছি ২০১৮ সালে বেলজিয়ামের সাথে হারের পর থেকে, এর আগে আমি মাত্র দুই বছর সময় পেলেও, এবার ৪ বছর সময় নিয়ে এই দলটি তৈরি করেছি। আমি মোটেও চাপে নেই, কারণ আমি জানি সবকিছু ঠিকঠাক ভাবে সম্পূর্ণ করতে পেরেছি।  

আজ রাতে তিতের শীর্ষরা বিশ্বকাপ মিশনে মাঠে নামবে সার্বিয়ার বিপক্ষে, কেমন হবে একাদশ, কারা সেখানে জায়গা করে নিবেন, সেটা দেখার জন্য এখনও ঘন্টা কয়েক অপেক্ষায় বসে থাকতে হবে সমর্থকদের। তবে তিনি বলেছেন ‘আমরা তিনটি মডেল তৈরি করেছি, এবং এগুলো আমরা বিপক্ষ দলের উপর নির্ভর করে ব্যাবহার করবো’।

এখন পর্যন্ত সার্বিয়ার সাথে ব্রাজিলের মুখোমুখি হয়েছে মাত্র দুইবার, দুটি ম্যাচেই ব্রাজিল ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে, যার মধ্যে একটি ম্যাচ রাশিয়া বিশ্বকাপে হয়েছিলো। তবে পরিসংখ্যানকে বৃদ্ধাঙ্গুলি দেখানো যে সময়ের ব্যাপার সেতো সৌদি আরব আরও একবার প্রমাণ করে দেখিয়েই দিলো। 

ম্যাচটি আজ রাত (২৫ তারিখ) ১ টায় গাজী টিভি, টি স্পোর্টস, এবং বিটিভিতে সরাসরি সম্প্রচার করে হবে। 


একাত্তর/আরআই

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

Nagad Ads
ছাদ খোলা অভিবাদন!

ছাদ খোলা অভিবাদন!

২ মাস ৯ দিন আগে