ঢাকা ০১ ডিসেম্বর ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৯

বিমানবন্দরে ঘুষ সাধা সেই এএসআইকে বাঁচাতে তৎপর পুলিশ

নিজস্ব প্রতিনিধি, কক্সবাজার
প্রকাশ: ২৫ নভেম্বর ২০২২ ১৩:৪৯:৪৯ আপডেট: ২৫ নভেম্বর ২০২২ ১৯:২০:৫৭
বিমানবন্দরে ঘুষ সাধা সেই এএসআইকে বাঁচাতে তৎপর পুলিশ

কক্সবাজার বিমানবন্দরে স্ক্যানার অপারেটরকে লাখ টাকা ঘুষ সেধে ধরা পুলিশের সেই সহকারী উপ-পরিদর্শক (এএসআই) রবিউলকে বাঁচাতে চলছে তার ঊর্ধ্বতন কর্মকর্তাদের নানা তৎপরতা।

প্রথমে তাকে অর্থসহ আটকের বিষয়ে জানতে চাইলে ৮ এবিপিএনের বিমানবন্দর ক্যাম্পের ইনচার্জ তাহসিন তাজ বিষয়টি অস্বীকার করে দাবি করেন, কোনো পুলিশ কর্মকর্তার নগদ অর্থসহ আটকের খবর তার কাছে নেই। 

তবে, ওই পুলিশ কর্মকর্তা রবিউলকে নিয়ে বিমানবন্দরে দায়িত্বরত আর্মড পুলিশ ব্যাটালিয়নের লিপিবদ্ধ করা একটি নোট একাত্তরের হাতে আসে। সেখানে লেখা পুরো ঘটনার বর্ণনায় ব্যাগে পাওয়া ওই টাকা তার বেতনের টাকা বলে উল্লেখ করা হয়েছে। ওই রিপোর্টে কোর্ট পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তার নির্দেশে রবিউলকে তার কর্মস্থল কোর্ট পুলিশে পাঠিয়ে দেয়া হয়েছে বলেও উল্লেখ করা হয়। 

পরে কক্সবাজার কোর্ট পুলিশে কর্মরত ওই এএসআইয়ের বিপুল পরিমাণ নগদ অর্থসহ আটকের বিষয়টি তার ঊর্ধ্বতন কর্মকর্তা কক্সবাজার কোর্ট পুলিশের পরিদর্শক সারোয়ার আলমের কাছে গত সন্ধ্যায় জানতে চাইলে তিনি জানান, তাকে কেন আটক করা হয়েছে তা এখনও জানা যায়নি। 

পরে শুক্রবার (২৫ নভেম্বর) ওই কর্মকর্তার কাছে টাকা পাওয়ার কথা অস্বীকার করে কক্সবাজার কোর্ট পুলিশের পরিদর্শক সারোয়ার আলম জানান, ঊর্ধ্বতন কর্মকর্তার অনুমতি ছাড়া নিজ কর্মস্থল ত্যাগের চেষ্টা করার জন্য তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হচ্ছে।

আরও পড়ুন: দিনাজপুরে এক বস্তায় দুই শিশুর মরদেহ উদ্ধার

উল্লেখ্য, বৃহস্পতিবার (২৪ নভেম্বর) বিকেল সাড়ে তিনটার দিকে  ঢাকাগামী এক যাত্রীর ব্যাগে পাঁচ লাখ নগদ টাকা দেখে টাকার উৎস ও নথিপত্র চাইলে স্ক্যানার অপারেটরকে লাখ টাকা ঘুষ সাধেন পুলিশের এক সহকারী উপ-পরিদর্শক। পরে স্ক্যানার অপারেটর ও দায়িত্বরত কর্মকর্তাদের সাথে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়লে তাকে ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের কাছে হস্তান্তর করে বিমানবন্দর কর্তৃপক্ষ। 


একাত্তর/জো

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

Nagad Ads
ছাদ খোলা অভিবাদন!

ছাদ খোলা অভিবাদন!

২ মাস ৯ দিন আগে