ঢাকা ০১ ডিসেম্বর ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৯

'এ' গ্রুপের শীর্ষস্থানের লড়াইয়ের দিনে মাঠে নামছে ইংল্যান্ড

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ২৫ নভেম্বর ২০২২ ১৫:৪৬:২৪
'এ' গ্রুপের শীর্ষস্থানের লড়াইয়ের দিনে মাঠে নামছে ইংল্যান্ড

দুর্দান্ত লড়াইয়ে জমে উঠেছে কাতার বিশ্বকাপ। শুরু হয়ে গেছে গ্রুপে শীর্ষ স্থান ধরে রাখার লড়াই। শেষ ষোলোতে যেতে হলে থাকতে হবে গ্রুপের সেরা দুইয়ের মধ্যে। শুক্রবার (২৫ নভেম্বর) ‘এ’ এবং ‘বি’ গ্রুপের চারটি ম্যাচে, সেই লড়াই দেখার অপেক্ষায় ফুটবল বিশ্ব। 

দিনের প্রথম ম্যাচে ওয়েলস মুখোমুখি হবে ইরানের। নিজেদের প্রথম ম্যাচে যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে ১-১ গোলে ড্র করে টেবিলের দুই নাম্বারে আছে গ্যারাথ বেলরা, অপর দিকে ইংল্যান্ড এর কাছে ৬-২ গোলে হেরে বিশ্বকাপে খারাপ সূচনা হয় ইরানের। 

এর আগে ১৯৭৮ সালে ফ্রেন্ডলি ম্যাচে একবারই মুখোমুখি হয়েছিলো এই দুটি দল, যেখানে ১-০ গোলে ওয়েলস জয় লাভ করে। ‘বি’ গ্রুপের এই ম্যাচটি বাংলাদেশ সময় বিকেল ৪টায় আহমেদ বিন আলী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। 

দিনের দ্বিতীয় ম্যাচে সন্ধ্যা ৭টায় স্বাগতিকরা মাঠে নামবে সেনেগালের বিরুদ্ধে। ‘এ’ গ্রুপের দল দুটি তাদের বিশ্বকাপ মিশন হার দিয়ে শুরু করেছিলো। বিশ্বকাপ থেকে আজ কোনো একটি দলের বিদায় ঘণ্টা বেজে যাওয়ার সম্ভাবনাই বেশি। ম্যাচটি কাতারের আল থুমামা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। 

দিনের সব থেকে উত্তেজনাপূর্ণ ম্যাচ হতে যাচ্ছে ‘এ’ গ্রুপের ইকুয়েডর বনাম নেদারল্যান্ড ম্যাচটি। দুই দলই প্রথম ম্যাচে জয় পেয়ে আত্মবিশ্বাসের তুঙ্গে রয়েছে। আজ তারা লড়াই করবে গ্রুপের শীর্ষ স্থান দখল নিয়ে। 

এর আগে তারা দু’বার মুখোমুখি হয়েছিলো, একটি ম্যাচ নেদারল্যান্ড জয় করে এবং অপরটি ১-১ গোলে ড্র হয়। ম্যাচটি রাত ১০টায় খলিফা আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

দিনের শেষ ম্যাচটি শুরু হবে রাত ১টায়। ‘বি’ গ্রুপের এই ম্যাচে ইংল্যান্ড এর মুখোমুখি হবে মার্কিন যুক্তরাষ্ট্র। হ্যারি কেইনরা আজ ম্যাচ জয় করতে পারলে শেষ ষোলো পাকাপোক্ত করবে। 

আরও পড়ুন: ইনজুরিতে নেইমারের বাকি ম্যাচ খেলা নিয়ে সংশয়

এর আগে দুই দলের ১১ বারের দেখায় ইংল্যান্ড ৮ জয়ের বিপরীতে দুটি ম্যাচে হেরেছে এবং একটিতে ড্র করেছে। ম্যাচটি রাত ১টায় আল বায়াত স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

সবগুলো ম্যাচ গাজী টিভি, টি স্পোর্টস এবং বিটিভি সরাসরি সম্প্রচার করবে।


একাত্তর/এসজে

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

Nagad Ads
ছাদ খোলা অভিবাদন!

ছাদ খোলা অভিবাদন!

২ মাস ৯ দিন আগে