ঢাকা ০১ ডিসেম্বর ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৯

এক ম্যাচেই চারটি রেকর্ড করলেন রোনালদো

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ২৫ নভেম্বর ২০২২ ১৬:০৭:৩৫
এক ম্যাচেই চারটি রেকর্ড করলেন রোনালদো

বিশ্বকাপের শুরুটা ভালোই হলো ক্রিশ্চিয়ানো রোনালদোর। ঘানার বিপক্ষে ৩-২ গোলে ম্যাচ জয় করে বিশ্বকাপে শুভসূচনা করলো পর্তুগাল। এই ম্যাচে একটি গোলের সাথে চারটি রেকর্ড নিজের ঝুলিতে তুলে নিলেন সাবেক এই রিয়াল মাদ্রিদ ফুটবলার। 

খেলতে নামলেই যেনো, নতুন সব রেকর্ডের জন্ম দেন এই মহা তারকা। তাই তো নিজেই বলেছিলেন আমি রেকর্ড ফলো করি না, রেকর্ড আমাকে ফলো করে। সেটি প্রমাণ করতেই হয়তো বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলেই চারটি রেকর্ডে নাম লিখিয়েছেন তিনি। 

প্রথম পর্তুগীজ ফুটবলার হিসাবে পাঁচটি বিশ্বকাপ খেলার রেকর্ড এখন সিআরসেভেন-এর। এই বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে একই রেকর্ড করেছেন লিওনেল মেসি। 

ঘানার বিপক্ষে ম্যাচে একটি গোল পেয়েছেন ক্রিশ্চিয়ানো। সেই গোলকে কেন্দ্র করেই তিনটি রেকর্ডে নাম লেখালেন পাঁচবার ব্যালন ডি’অর জয়ী এই ফুটবলার। বিশ্বকাপের পাঁচটি আসরে গোল করা একমাত্র ফুটবলার এখন রোনালদো।

২০০৬ সালে সব থেকে কম বয়সী (২১ বছর ১৩২ দিন) পর্তুগিজ ফুটবলার হিসাবে বিশ্বকাপে গোল করার রেকর্ড তো ছিলোই, পর্তুগালের সব থেকে বয়স্ক ফুটবলার (৩৭ বছর ৯ মাস ২০) হিসাবে গোল করার রেকর্ডটিও রোনালদো এবার নিজের করে নিলেন। 

গতকাল ম্যাচ সেরার পুরস্কারটি এই ফুটবলারের হাতেই ওঠে, এবং সেটিও আরেকটি রেকর্ড। বিশ্বকাপে এখন সব থেকে বেশি ম্যাচ সেরার পুরস্কারের মালিক তিনি। 

আরও পড়ুন: 'এ' গ্রুপের শীর্ষস্থানের লড়াইয়ের দিনে মাঠে নামছে ইংল্যান্ড

মিস্টার সেভেন সপ্তমবারের মত বিশ্বকাপে ম্যাচ সেরা হয়েছেন গতকাল। ছয়বার ম্যাচ সেরা হয়েই দ্বিতীয় স্থানে আছেন লিওনেল মেসি।  

ম্যাচ সেরার পুরষ্কার হাতে নিয়ে রোনালদো বলেন, 'এই পুরস্কারের দাবীদার সবাই, আমরা টিম হিসেবে আমরা সবাই ভালো খেলেছি'।    

 

একাত্তর/আরআই/এসজে

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

Nagad Ads
ছাদ খোলা অভিবাদন!

ছাদ খোলা অভিবাদন!

২ মাস ৯ দিন আগে