ঢাকা ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯

নেদারল্যান্ডসের পাতে ভাগ বসালো ইকুয়েডর

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ২৬ নভেম্বর ২০২২ ০০:১৩:২৪
নেদারল্যান্ডসের পাতে ভাগ বসালো ইকুয়েডর

প্রথম দল হিসেবে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করা হলো না নেদারল্যান্ডসের। প্রথমার্ধে এগিয়ে যাওয়া ডাচদের শেষ ষোলোর জন্য অপেক্ষা বাড়ালো লাতিন আমেরিকার দেশটি।

শুক্রবার আল রাইয়ানের খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে ‘এ’ গ্রুপের ম্যাচে ১-১ গোলে ইকুয়েডরের সঙ্গে ড্র করেছে লুই ফন খালের দল।

আক্রমণাত্মক শুরুর পর ছয় মিনিটে প্রথম ভালো সুযোগ কাজে লাগিয়ে এগিয়ে যায় নেদারল্যান্ডস। ডেভি ক্লাসেনের কাছ থেকে বল পেয়ে, গুলির বেগে শটে জাল খুঁজে নেন হাকপো। চলতি আসরে এটি তার দ্বিতীয় গোল।

প্রথম গোল দিয়ে ডাচরা খেলায় একটু গতি কমিয়ে দিলেও এর বিপরীত ছিল ইকুয়েডর। তারা বল পেলেই দ্রুত গতিতে আক্রমণে উঠতে থাকে।

এদিকে প্রথমার্ধ শেষের এক মিনিটে আগে ইকুয়েডরের এস্তোপিনান গোল করলেও সেটি অফসাইডের কারণে বাতিল হলে ১-০ গোলে ব্যবধানে এগিয়ে বিরতিতে যায় নেদারল্যান্ডস।


দ্বিতীয়ার্ধে দারুণভাবে ঘুরে দাঁড়ায় ইকুয়েডর। এই সেশনে খেলার শুরুতেই অর্থাৎ ৪৯ মিনিটের মাথায় ভ্যালেন্সিয়া সমতা ফেরান। ডান পাশ থেকে ইস্তুপিনানের বুলেট গতির শট ডাচ গোলরক্ষক রুখে দিলেও রিবাউন্ডে গোল করে দলকে ১-১ ব্যবধানে সমতায় ফেরান তিনি।

আরও পড়ুন: ব্রাজিলের জন্য বড় দুঃসংবাদ, ছিটকে গেলেন নেইমার

গোল দিয়ে যেন আরো উজ্জ্বীবিত হয়ে খেলতে থাকে ইকুয়েডর। ম্যাচ শেষ হওয়ার কিছু সময় ইকুয়েডরের জন্য দুঃসংবাদ হয়ে আসে ভ্যালেন্সিয়ার ইনজুরি। স্ট্রেচারে করে মাঠ ছাড়তে হয় এই ইকুয়েডেরিয়ানকে। 

শেষ দিকে ডাচরা গোলের চেষ্টা করলেও ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হলো তাদেরকে। এই ড্রতে দুই দলেরই সমান চার পয়েন্ট হলো এবং বিশ্বকাপ থেকে বিদায় নিল স্বাগতিক কাতার।


একাত্তর/এসি

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

Nagad Ads