ঢাকা ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯

বাস থেকে ৬৩৭ ভরি স্বর্ণ উদ্ধার, ভারতীয় নাগরিকসহ আটক ১২

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ২৬ নভেম্বর ২০২২ ১৯:১৯:৪৬ আপডেট: ২৬ নভেম্বর ২০২২ ২২:১৯:৩৬
বাস থেকে ৬৩৭ ভরি স্বর্ণ উদ্ধার, ভারতীয় নাগরিকসহ আটক ১২

রাজধানী ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জে দর্শনাগামী একটি যাত্রীবাহী বাস থেকে প্রায় ৬৩৭ ভরি স্বর্ণ উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। এসময় ভারতীয় নাগরিকসহ ১২ জনকে আটক করা হয়েছে।  

শনিবার (২৬ নভেম্বর) দক্ষিণ কেরানীগঞ্জের বাবু বাজার ব্রিজের কাছ থেকে স্বর্ণ উদ্ধারসহ অভিযুক্তদের আটক করা হয়। তবে এখনও তাদের পরিচয় নিশ্চিত করেনি কর্তৃপক্ষ। 

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের রাজস্ব কর্মকর্তা শফিকুল ইসলাম গণমাধ্যমে এসব তথ্য নিশ্চিত করেছেন। 

সংশ্লিষ্টদের ধারণা, জব্দ করা স্বর্ণের বাজারমূল্য অনুমানিক পাঁচ কোটি টাকা।

আরও পড়ুন: মেক্সিকোর সঙ্গে ম্যাচকে ফাইনাল হিসাবে দেখছে আর্জেন্টিনা

আটক হওয়া যাত্রীরা হলেন, রাহাত খান (৩৩), মোহসিন আল মাহমুদ (২৯), কাজী মামুন (৩৪) ও সৈয়দ আমীর হোসেন (৩৪), শামীম (২৩), মামুন (৩৭), বশির আহমেদ কামাল (৩৭), মামুন সরকার (৩৭), আতিকুর রহমান মীনা (৪২)। এছাড়া তিন ভারতীয় নাগরিক হলেন, নবী হুসাইন (৪৬) শাহাজাদা (৪৭) ও মোহাম্মদ ইমরান (৩৭)। 


জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার রাত ৩টার দিকে দর্শনাগামী পূর্বাশা পরিবহন এবং রয়েল পরিবহন নামে দুটি এসি বাসে তল্লাশি চালায় শুল্ক গোয়েন্দারা। এসময় একাধিক সন্দেহভাজন যাত্রীকে শনাক্ত করা হয়। 

পরে পার্শ্ববর্তী ঝিলমিল হাসপাতাল (প্রা.) লিমিটেডে সন্দেহভাজনদের এক্স-রে পরীক্ষা করা হয়। পরীক্ষায় ১২ যাত্রীর মধ্যে পাঁচ জনের রেক্টাম বা মলাশয়ে এবং সাত যাত্রীর লাগেজসহ শরীরের বিভিন্ন অংশে বিশেষভাবে লুকিয়ে রাখা ৭ হাজার ৪৩২ গ্রাম বা ৬৩৭.১৭ ভরি স্বর্ণ উদ্ধার করা হয়। 

শুল্ক গোয়েন্দারা জানান, আটককৃতদের কাছে এসব স্বর্ণ আমদানি বা ক্রয়ের স্বপক্ষে বৈধ কোনো দলিল পাওয়া যায়নি। 


একাত্তর/আরবিএস  

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

Nagad Ads