ঢাকা ০২ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯

শাহজাহান খানকে শেষ বিদায় জানালো পটুয়াখালী

নিজস্ব প্রতিনিধি, পটুয়াখালী
প্রকাশ: ২৯ নভেম্বর ২০২২ ১৩:০৩:১৪ আপডেট: ২৯ নভেম্বর ২০২২ ১৩:২৩:৪৭
শাহজাহান খানকে শেষ বিদায় জানালো পটুয়াখালী

পটুয়াখালীতে দলীয় নেতা-কর্মীসহ সর্বস্তরের মানুষ শেষ বিদায় জানালেন জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও পটুয়াখালী-৩ আসনের সাবেক সংসদ সদস্য শাহজাহান খানকে। 

মঙ্গলবার (২৯ নভেম্বর) সকাল নয়টায় পুরাতন আদালত মাঠে তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

সেখানে বিএনপির কেন্দ্রীয় নেতা হাসান মামুন, জেলা বিএনপির আহবায়ক আবদুর রশিদ চুন্নু মিয়া, সদস্য সচিব স্নেহাংশু সরকার কুট্টিসহ বিপুল সংখ্যক নেতা-কর্মী, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সামাজিক সংগঠনসহ বিভিন্ন স্তরের মানুষ অংশ নেয়। এসময় সংগঠনের পক্ষ থেকে তার মরদেহ ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। 

এসময় তার ছেলে জেলা যুবদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বলেন, রাজনীতি করা তো অপরাধ নয়। রাজনৈতিক কর্মসূচিতে অংশ নিতে গিয়ে তার বাবা হামলার শিকার হয়ে মারা গেছেন।

এর আগে সোমবার (২৮ নভেম্বর) রাত সাড়ে ৯টায় শাহজাহান খানের মরদেহ অ্যাম্বুলেন্স যোগে ঢাকা থেকে পটুয়াখালী এসে পৌঁছে। তাকে এক নজর দেখার জন্য আদালত পাড়ার বাস ভবনে  সর্বস্তরের বিপুল সংখ্যক লোকের সমাগম ঘটে। 

মরদেহর বহরে বরিশাল থেকে আসেন বিএনপির বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অ্যাড. বিলকিস জাহান শিরিন। 

মঙ্গলবার বেলা ১১টায় দশমিনা উপজেলা সদরে দ্বিতীয়, বাদ জোহর গলাচিপা উপজেলা সদরে এবং বিকেল তিনটায় গ্রামের বাড়ি সুতাবাড়িয়ায় চতুর্থ নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে। 

আরও পড়ুন: ব্রাজিল-আর্জেন্টিনা নিয়ে তর্ক গড়ালো খুন পর্যন্ত

উল্লেখ্য, গত চার নভেম্বর বরিশালে দলের বিভাগীয় সমাবেশে যোগ দিতে মোটরসাইকেল যোগে যাবার পথে রাতে পটুয়াখালীর শিয়ালীতে দুর্বৃত্তদের হামলার শিকার শাহজাহান খান। এসময় তাকে বেদম মারধর করা হলে ২৩ দিন পর সোমবার (২৮ নভেম্বর) ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। পরিবারের দাবি, ওই হামলায় তার কিডনি ক্ষতিগ্রস্ত হয়েছিলো।


একাত্তর/এসি 

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

Nagad Ads