ঢাকা ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯

আফগান মাদ্রাসায় বোমা হামলায় ১৫ জন নিহত

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ৩০ নভেম্বর ২০২২ ১৮:৫৩:৪৭ আপডেট: ৩০ নভেম্বর ২০২২ ১৯:০২:৩৮
আফগান মাদ্রাসায় বোমা হামলায় ১৫ জন নিহত

আফগানিস্তানের উত্তরাঞ্চলে একটি মাদ্রাসায় বোমা হামলায় কমপক্ষে ১৫ জন নিহত হয়েছে বলে জানিয়েছে বার্তাসংস্থা আলজাজিরা। আহত হয়েছেন আরও অন্তত ২০ জন। 

বুধবার (৩০ নভেম্বর) বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, সামাঙ্গান প্রদেশের রাজধানী আয়বাকে এ হামলার ঘটনা ঘটে বলে জানিয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক মুখপাত্র। 

হামলায় নিহতের সংখ্যা এখন পর্যন্ত নিশ্চিত না হলেও, কমপক্ষে ১৬ জন নিহত হওয়ার কথা বার্তাসংস্থা এএফপিকে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। 

সামাঙ্গান প্রদেশের তালেবান মুখপাত্র এমদাদুল্লাহ মুহাজির জানান, দুপুর পৌনে একটার দিকে শহরের কেন্দ্রস্থলের জাহদিয়া মাদ্রাসার ভেতরে বোমা বিস্ফোরণ ঘটে। নিহতদের বেশিরভাগই এই মাদ্রাসার শিক্ষার্থী। 

তবে এখন পর্যন্ত কেউ এ হামলার দায় স্বীকার করেনি। এ ঘটনায় তদন্ত শুরু হয়েছে বলে জানান মুহাজির। 

আরও পড়ুন: চীনের সাবেক প্রেসিডেন্ট জিয়াং জেমিন আর নেই

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র আবদুল নাফি তাকোর বলেন, এই ক্ষমার অযোগ্য অপরাধের জন্য দোষীদের চিহ্নিত করে বিচারের আওতায় আনতে কাজ করছে তদন্তকারী ও নিরাপত্তা বাহিনী। 

উল্লেখ্য, গত বছর আফগানিস্তানের নিয়ন্ত্রণ নেয়ার পর থেকে দেশটিতে নিরাপত্তা নিশ্চিতে কাজ করার কথা জানিয়ে আসছে তালেবান। তবে এক বছরে সেখানে বেশ কয়েকটি হামলার ঘটনা ঘটেছে, যার কয়েকটির জন্য দায় স্বীকার করেছে জঙ্গিগোষ্ঠী আইএস। 


একাত্তর/এসজে

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

Nagad Ads