ঢাকা ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯

আজকের লড়াইটা মেসি-লেভানডভস্কির!

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ৩০ নভেম্বর ২০২২ ২১:১০:০১ আপডেট: ৩০ নভেম্বর ২০২২ ২১:৩১:৩১
আজকের লড়াইটা মেসি-লেভানডভস্কির!

কাতার বিশ্বকাপে গ্রুপ পর্বের শেষ ম্যাচে পোল্যান্ডের মুখোমুখি হচ্ছে আর্জেন্টিনা। বুধবার (৩০ নভেম্বর) দিবাগত রাত ১টায় ম্যাচটি অনুষ্ঠিত হবে ৯৭৪ স্টেডিয়ামে। এই ম্যাচে দুই দলেরই জয়ের বিকল্প নেই। আর তাই-তো উভয় দলের ভক্তরা তাকিয়ে থাকবেন রবার্ট লেভানডভস্কি এবং লিওনেল মেসির দিকে। 

আজকের এই লড়াইটা সময়ের অন্যতম সেরা দুই ফুটবলার লিওনেল মেসি আর রবার্ট লেভানডভস্কিরও। লেভানডভস্কিকে বলা হয় ‘গোলমেশিন’। তাকে মনে করা হয় সর্বকালের অন্যতম সেরা স্ট্রাইকার।

ক্লাব এবং দেশের হয়ে ক্যারিয়ারে ৫০০-এর বেশি গোল করেছেন তিনি। পোল্যান্ড জাতীয় দলেরও সর্বকালের সর্বোচ্চ গোলদাতাও এই লেভানডভস্কি। ইউরোপে সবমিলিয়ে আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় তৃতীয় স্থানে তিনি। 

লেভানডভস্কির চেয়ে বেশি গোল কেবল ফেরেঙ্ক পুসকাস আর ক্রিশ্চিয়ানো রোনালদোর। অন্যদিকে মেসিকে বলা হয় রেকর্ডের রাজপুত্র। বিশ্বকাপের সোনালি শিরোপা ব্যতীত ফুটবলের এমন কোনো পুরস্কার বাদ নেই যেটা জেতেননি মেসি। ৭ বারের ব্যালন ডি'অর জয়ী এই তারকার সামনে এখন দলকে জেতানোই সবচেয়ে বড় চ্যালেঞ্জ। 

আগের ম্যাচে মেসির গোলে ভর করেই মেক্সিকোকে হারিয়েছিল আর্জেন্টিনা। এই ম্যাচেও তার উপরেই আকাঙ্ক্ষা সর্বাধিক ভক্তদের। তাই বলা যায় আজকের ম্যাচটি শুরু দুই দলের বাঁচা-মরার ম্যাচ নয়, এটি ফুটবল ইতিহাসের অন্যতম দুই তারকারও লড়াই।


একাত্তর/এআর

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

Nagad Ads