ঢাকা ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯

গ্রুপ সেরা হয়ে শেষ ষোলয় আর্জেন্টিনা, প্রতিপক্ষ অস্ট্রেলিয়া

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ০১ ডিসেম্বর ২০২২ ০৩:০৯:১৪ আপডেট: ০১ ডিসেম্বর ২০২২ ১১:৪৩:০৫
গ্রুপ সেরা হয়ে শেষ ষোলয় আর্জেন্টিনা, প্রতিপক্ষ অস্ট্রেলিয়া

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচের সৌদি আরবের বিরুদ্ধে হারের পর দুরুদুরু কাঁপা আর্জেন্টিনার বুকে স্বস্তি এসেছে। গ্রুপ পর্বে নিজের শেষ ম্যাচে পোল্যান্ডকে ২-০ গোলে হারিয়ে নিজেদের শেষ ষোল নিশ্চিত করেছে মেসিরা। একই সঙ্গে হয়েছে গ্রুপ চ্যাম্পিয়ানও। দ্বিতীয় রাউন্ডে তাদের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া।

আর্জেন্টিনার জন্য ম্যাচটা ছিল বাঁচা-মরার লড়াই। সেই ম্যাচে প্রথমার্ধে লিওনেল মেসির পেনাল্টি ঠেকিয়ে আলবিসেলেস্তেদের বড় ধাক্কা দেন পোল্যান্ড গোলরক্ষক। 


পরে অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার আর ইউলিয়ান অ্যালভারেজের দারুণ দুটো গোলে জয় তুলে নেয় আর্জেন্টিনা আর এতে গ্রুপ সেরা হয়েই শেষ ষোলো নিশ্চিত করে ফেলল আকাশি-সাদারা।

এদিন ম্যাচের শুরুতেই ডিফেন্সে রণসাজ সাজিয়ে রাখে পোল্যান্ড। আর পুরো অ্যাটাকের দায়িত্বে ছিলেন শুধু একজন লেভানডভস্কি।

চার পরিবর্তন নিয়ে পোল্যান্ডের বিপক্ষে এদিন খেলতে নামে আর্জেন্টিনা। শুরু থেকেই আক্রমণাতকভাবে খেলতে থাকে আলবিসেলেস্তারা। ১১ ও ১৯ মিনিটে তাদের ভালো চেষ্টা ব্যর্থ হয়। 

৩৪ ও ৩৭ মিনিটে পোল্যান্ডের ত্রাতার ভূমিকায় থাকেন গোলরক্ষক সিজনি। এর র পরের মিনিটেই সিজনি ডি বক্সের ভেতর ফাউল করে বসেন মেসিকে। রেফারি ভিএআর এর মাধ্যমে পেনাল্টির সিদ্ধান্ত দেন। কিন্তু স্পট কিক থেকে গোল করতে ব্যর্থ হন মেসি।


দ্বিতীয়ার্ধের শুরুতেই আর্জেন্টিনা পেয়ে যায় কাঙ্ক্ষিত গোল। ৪৬ মিনিটে মলিনার ডান পাশ থেকে বাড়ানো ক্রসে এলেক্সিস ম্যাক এলিস্টারের গোলে ১-০ গোলে এগিয়ে যায় আলবিসেলেস্তারা। 

৬৮ মিনিটে আবারো এগিয়ে যায় আর্জেন্টিনা। এবার এনজো ফার্নান্দেজের ক্রস থেকে বল পেয়ে আর্জেন্টিনাকে ২-০ গোলের ব্যবধানে এগিয়ে দেন ম্যান সিটি তারকা হুলিয়ান আলভারেজ।

শেষ পর্যন্ত ফলে ২-০ ব্যবধানের জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই দ্বিতীয় রাউন্ডে ওঠে আর্জেন্টিনা। নক আউট পর্বের ওই রাউন্ডে তাদের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া।


একাত্তর/এসি

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

Nagad Ads