ঢাকা ০২ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯

রূপগঞ্জে ১২ হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

নিজস্ব প্রতিনিধি, রূপগঞ্জ, নারায়ণগঞ্জ
প্রকাশ: ০১ ডিসেম্বর ২০২২ ১৬:০৩:২৪ আপডেট: ০১ ডিসেম্বর ২০২২ ১৬:০৪:৩৭
রূপগঞ্জে ১২ হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

নারায়ণগঞ্জের রূপগঞ্জে অবৈধ গ্যাস সংযোগের বিরুদ্ধে অভিযান চালিয়েছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। এসময় একটি পয়েন্টে সাড়ে তিন কিলোমিটার বিস্তৃত এলাকাজুড়ে অভিযান চালিয়ে ১২ হাজার অবৈধ আবাসিক গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেন কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার গোলাকান্দাইল নতুন বাজার এলাকায় এই অভিযান চালানো হয়। এসময় জব্দ করা হয় অবৈধ সংযোগে ব্যবহৃত পাইপ, রাইজার ও রেগুলেটর ।

তিতাসের সোনারগাঁও আঞ্চলিক বিপনন বিভাগের উপ প্রকৌশলী রিয়াজুল ইসলাম জানান, গত কয়েক বছরে রূপগঞ্জে গ্যাস লুটপাটের মহোৎসব চালিয়ে একটি ক্ষমতাসীন প্রভাবশালী মহল অর্ধ লক্ষ্যাধিক অবৈধ সংযোগ দিয়েছে। চলতি বছরের শুরু থেকে সেসব সংযোগ চিহ্নিত করে তা বিচ্ছিন্নে টানা অভিযান করছেন তারা। এর ধারাবাহিকতায় বৃহস্পতিবার গোলাকান্দাইল নতুন বাজার এলাকায় উচ্চ চাপ সম্পন্ন গ্যাস পাইপ থেকে নেয়া ১২ হাজার  অবৈধ আবাসিক গ্যাস সংযোগ  বিচ্ছিন্ন করা হয়।

আরও পড়ুন: ১-১৫ ডিসেম্বর দেশজুড়ে অভিযান চালাবে পুলিশ

উপ প্রকৌশলী রিয়াজুল ইসলাম আরও জানান, চলতি বছরের শুরু থেকে এ পর্যন্ত রূপগঞ্জের বিভিন্ন এলাকায়  ২৪টি স্থানে আলাদা অভিযান চালিয়ে আনুমানিক ৩৯ হাজার অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। 

আনুমানিক আরও ১০হাজার অবৈধ সংযোগ বিভিন্ন এলাকায় রয়েছে। সেগুলো চিহ্নিত করে ধারাবাহিতভাবে অবৈধ সংযোগ বিচ্ছিন্নকরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান এ কর্মকর্তা। 


একাত্তর/আরবিএস 

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

Nagad Ads