ঢাকা ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯

ভারত-বাংলাদেশ সিরিজের সময়সূচী

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ০২ ডিসেম্বর ২০২২ ১৮:১৭:২৪ আপডেট: ০২ ডিসেম্বর ২০২২ ১৮:৫৬:২৪
ভারত-বাংলাদেশ সিরিজের সময়সূচী

তিনটি এক দিনের ম্যাচ এবং দু’টি টেস্ট ম্যাচ খেলতে সাত বছর পর বৃহস্পতিবার (১ ডিসেম্বর) সন্ধ্যায় রোহিত শর্মারা ঢাকায় পা রেখেছেন। এর আগে সর্বশেষ ২০১৫ সালে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে বাংলাদেশ সফরে এসেছিলো তারা। এসেই বিমানবন্দর থেকে সরাসরি হোটেলে চলে যায় ভারত ক্রিকেট দল।

বাংলাদেশ সফরে ভারত তিনটি ওয়ানডে ও দু'টি টেস্ট ম্যাচ খেলবে। আগামী ৪ ডিসেম্বর থেকে ২৬ ডিসেম্বর পর্যন্ত ম্যাচগুলো দু'টি ভেন্যুতে অনুষ্ঠিত হবে।

৪ ডিসেম্বর মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশের মুখোমুখি হবে ভারত। ম্যাচটি দুপুর ১২টায় শুরু হবে। সিরিজের দ্বিতীয় ম্যাচটিও একই সময়ে ৭ ডিসেম্বর মিরপুরের মাঠেই অনুষ্ঠিত হবে।

সিরিজের তৃতীয় এবং শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। ১০ ডিসেম্বর দুপুর ১২টায় দিনের আলোতেই দল দুটি মুখোমুখি হবে।

তিন ম্যাচের ওডিআই সিরিজের পরেই শুরু হবে দু’টি টেস্ট ম্যাচের সিরিজ। উল্লেখ্য, ভারতের সাথে এখন পর্যন্ত কোনো টেস্ট জিততে পারেনি বাংলাদেশ। 

আরও পড়ুন: লিটনকে অধিনায়ক করে ভারতের বিপক্ষে ওয়ানডে দল ঘোষণা

সিরিজের প্রথম টেস্টটি অনুষ্ঠিত হবে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। ১৪ ডিসেম্বর থেকে ১৮ ডিসেম্বর পর্যন্ত চলবে ম্যাচটি।

সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্ট ম্যাচটি শুরু হবে ২২ ডিসেম্বর থেকে। শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে হওয়া এই ম্যাচটি দিয়েই শেষ হবে ভারতের বাংলাদেশ সফর।   


একাত্তর/এসজে

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

Nagad Ads