ঢাকা ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯

বিএনপি জঙ্গিদের মাঠে নামিয়েছে, অভিযোগ কাদেরের

ফালগুনী রশীদ, একাত্তর
প্রকাশ: ০২ ডিসেম্বর ২০২২ ২১:৩৮:৪৯
বিএনপি জঙ্গিদের মাঠে নামিয়েছে, অভিযোগ কাদেরের

১০ ডিসেম্বরের সমাবেশকে কেন্দ্র করে বিএনপি জঙ্গিদের মাঠে নামিয়েছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিন বলেন, আমাদের কাছে খবর আছে দুবাই থেকে বস্তায় বস্তায় টাকা আসছে।

শুক্রবার (২ ডিসেম্বর) দুপুর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের যৌথ বার্ষিক সম্মেলনে অংশ নিয়ে তিনি এ কথা বলেন। 

কাদের বলেন, আগুন নিয়ে খেলা শুরু হয়ে গেছে। তারা আবারও সন্ত্রাস করবে। তবে আওয়ামী লীগের নেতা কর্মীরাও বসে থাকবেনা। 

এসময় ড. কামাল হোসেনের সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, তিনি টাকা পাচার নিয়ে কথা বলেন অথচ তারেকের নাম বলেন না। 

বিএনপির সমালোচনা করে কাদের বলেন, তাদের সমাবেশের জন্য ছাত্রলীগের সম্মেলন এগিয়ে আনা হয়েছে। অথচ সোহরাওয়ার্দী উদ্যান তাদের পছন্দ নয়। বিএনপি ৩৫ হাজার স্কয়ার ফুটের নয়াপল্টনেই থাকতে চায়। 

গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনকে রাজনীতির রহস্যপুরুষ আখ্যা দিয়ে কাদের বলেন, তিনি কালো টাকা সাদা করেছেন। জামাতার মাধ্যমে কতো টাকা তিনি পাচার করেছেন মানুষ সেটি জানতে চায়।

আরও পড়ুন: বিএনপির সোহরাওয়ার্দী উদ্যানে ভয় কেন, প্রশ্ন কাদেরের

তিনি বলেন, কামাল হোসেন সাহেব, আমরা তো জানতাম আপনার পকেটে সবসময় একটা ভিসা থাকে। হঠাৎ হঠাৎ এই আছেন এই নেই। দলের লোকেরাও বলে। এই হলো ড. কামাল হোসেন। এক এগারোতে কী ভূমিকা আপনাদের ছিল? সে দিন জরুরি সরকারের সঙ্গে যোগসাজশ করে আপনারা এখানে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে সরকার গঠন মাইনাস করে পরিকল্পনা করেছিলেন। সেই রঙ্গিন খোয়াব রয়েই গেছে। আজও আবার তত্ত্বাবধায়কের নামে জরুরি সরকার চাইছেন? তত্ত্বাবধায়কের ভূত মাথা থেকে নামান।

১০ ডিসেম্বর সামনে রেখে নেতাকর্মীদের ঢাকা বিশ্ববিদ্যালয়সহ পাড়া-মহল্লায় সতর্ক পাহারা বসানোর নির্দেশ দেন ওবায়দুল কাদের।


একাত্তর/এসি

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

Nagad Ads