ঢাকা ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৯

জায়ান্ট বধের তালিকায় নাম লিখিয়ে শেষ ১৬তে কোরিয়া

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ০২ ডিসেম্বর ২০২২ ২৩:২২:২২ আপডেট: ০৩ ডিসেম্বর ২০২২ ১১:৩১:৪২
জায়ান্ট বধের তালিকায় নাম লিখিয়ে শেষ ১৬তে কোরিয়া

কাতার বিশ্বকাপ যেন এবার জায়ান্ট বধের আসর! গতকাল ২০১০ সালের বিশ্ব চ্যাম্পিয়ন স্পেনকে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে উঠেছে জাপান। আজ আবারও সেই জায়ান্ট বধের পুনরাবৃত্তি।

২০১৬ সালের ইউরো চ্যাম্পিয়ন রোনালদের পর্তুগালকে ২-১ গোলের ব্যবধানে হারিয়েছে দক্ষিণ কোরিয়া। আর এই জয়ে শেষ ষোলতে জায়গা করে নিলো আরেক এশিয়ান দল। 

সৌদি-আরব-আর্জেন্টিনার পর এবার পর্তুগালকে হারিয়ে ইতিহাস সৃষ্টি হলো কাতার বিশ্বকাপে। 

ম্যাচের শুরুতে দাপট দেখানে পর্তুগালের গোল পেতে বেশি দেরি হয়নি। ম্যাচের পাঁচ মিনিটের মাথায় ডান পাশ থেকে ডিয়েগো দালোতের বাড়ানো ক্রসে দারুণ এক গোল করে পর্তুগালকে ১-০ ব্যবধানে এগিয়ে দেন রিকার্ডো হোর্তা। 


এদিকে গোল শেষে মরিয়া কোরিয়া গোল পেয়ে যায় ২৫ মিনিটে। কর্নার কিক থেকে বল রোনালদোর কাঁধে লেগে কিম ইয়ং গিয়োনের পায়ে আসলে দারুণ এক শটে গোল করে দলকে সমতায় ফেরান তিনি। প্রথমার্ধে আর কোনো গোল না হলে ১-১ গোলে সমতায় থেকেই বিরতিতে যায় দুই দল।

দ্বিতীয়ার্ধের ৫২ মিনিটে ডি বক্সের ভেতর গোলের সুযোগ পেয়েছিলেন রোনালদো। কিন্তু কাজে লাগাতে পারেননি। ছিলেন অফসাইডও। 

এদিকে ম্যাচের অতিরিক্ত মিনিটে গড়াতেই জ্বলে ওঠে কোরিয়ানরা। সং হিয়েন মিন ডি বক্সের বাইরে থেকে পর্তুগালের দুই তিন ডিফেন্ডারকে কাটিয়ে নাটমেগ পাস বাড়িয়ে দেন ডিবক্সের ভেতর থাকা হং হি চ্যানের কাছে। উলভসের এই তারকা ঠান্ডা মাথায় পর্তুগিজ গোলরক্ষক ডিয়েগো কস্তাকে পরাস্ত করে বল জালে জড়িয়ে দেন। 


আর এই গোলের মাধ্যমেই গ্রুপের দ্বিতীয় হয়ে নক আউট রাউন্ডে জায়গা করে নেয় এশিয়ান জায়ান্টরা।


একাত্তর/এসি

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

Nagad Ads