ঢাকা ০৮ জুন ২০২৩, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩০

১০ ডিসেম্বরের সমাবেশে বিএনপি’র কুমতলব আছে: কাদের

সাজিদ সরকার, একাত্তর
প্রকাশ: ০৩ ডিসেম্বর ২০২২ ২১:২৭:০৫ আপডেট: ০৩ ডিসেম্বর ২০২২ ২৩:১৩:০২
১০ ডিসেম্বরের সমাবেশে বিএনপি’র কুমতলব আছে: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, পল্টনের জনসভাকে ভয় পায় না আওয়ামী লীগ। কিন্তু সমাবেশের নামে আগুন সন্ত্রাস আর লাঠিয়াল বাহিনীর তাণ্ডবকে ভয় পায়। সেই কুমতলব আছে বলেই বিএনপি পল্টনে সমাবেশ করতে চায়। 

শনিবার (৩ ডিসেম্বর) বিকেল সাড়ে চারটায় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সম্মেলনে যোগ দিয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

১০ ডিসেম্বর বিএনপির জনসভা নিয়ে ওবায়দুল কাদের বলেন, পল্টনে সভা করার উদ্দেশ্য হলো দেশে আবারও আগুন সন্ত্রাস ও অরাজকতা শুরু করা। 

তিনি মির্জা ফখরুলকে বলেন, আমরা দাঁড়িয়ে দাঁড়িয়ে ললিপপ খাবো? আর আপনারা ঢাকা দখল করবেন? হায় আল্লাহ! কত বড় সাহস!

বিএনপির সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের আপত্তির বিষয়ে তিনি বলেন, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধে আপনারা বিশ্বাসী না, আবারও তা প্রমাণ দিলেন। এ জন্যই সোহরাওয়ার্দী উদ্যান আপনাদের জন্য পছন্দ নয়। বলে এটা নাকি অবরুদ্ধ খাঁচার মতো, আর পল্টনের ৩৫ হাজার বর্গফুট ওনাদের পছন্দ।


বিএনপির কিছু মিডিয়া বন্ধু রয়েছে মন্তব্য করে সাধারণ সম্পাদক বলেন, যারা তাদের সমাবেশে বহু লোকসমাগম হবে বলে ঢালাওভাবে প্রচার করে, আজ তো এখানে এত বড় সমাবেশ, কেন প্রচার হবে না? ফখরুল সাহেব এখানে দাঁড়িয়ে বক্তৃতা দিক, ছবি ঢালাওভাবে প্রচার হবে। যারা আমাদের পছন্দ করে না, আমারা ডিউটা (বকেয়া) চাই, বেশি কিছু না।

আরও পড়ুন: এবার বন্দুক-রাইফেল দিয়ে শেষ রক্ষা হবে না: ফখরুল

এসময় ছাত্রলীগের গৌরবোজ্জ্বল ইতিহাস তুলে ধরে ওবায়দুল কাদের বলেন, আগামী নির্বাচনকে সামনে রেখে ছাত্রলীগে যোগ্য নেতৃত্বেই বেছে নেয়া হবে।

ঢাবি শাখা ছাত্রলীগ সভাপতি সনজিত চন্দ্র দাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানের উদ্বোধন করেন সভাপতি আল নাহিয়ান খান জয়, প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।


একাত্তর/এসি

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

Nagad Ads