ঢাকা ২৮ মে ২০২৩, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩০

ব্রাজিলের বিদায়ের পর কোচের দায়িত্ব ছাড়লেন তিতে

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ১০ ডিসেম্বর ২০২২ ১৮:০২:১৪ আপডেট: ১০ ডিসেম্বর ২০২২ ১৮:০৪:১২
ব্রাজিলের বিদায়ের পর কোচের দায়িত্ব ছাড়লেন তিতে

কাতারেও ভাঙলো হেক্সা জয়ের স্বপ্ন। ক্রোয়েশিয়ার কাছে পরাজিত হয়ে কাতার বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। আর এর পরপরই পদত্যাগের ঘোষণা দিলেন দলের প্রধান কোচ আদেনোর লেওনার্দো বাক্কি তিতে।  

স্কাই স্পোর্টস জানায়, শুক্রবার রাতে কোয়ার্টার ফাইনালের রুদ্ধশ্বাস ম্যাচে ক্রোয়েশিয়ার কাছে টাইব্রেকারে ৪-২ গোলে হেরে কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেয় ব্রাজিল। ম্যাচ শেষ হওয়ার ঘণ্টা দুয়েকের মধ্যে তিতে ব্রাজিল কোচের পদ থেকে সরে দাঁড়ান। 

এসময় তিতে বলেন, যেমনটা আমি আগেই বলেছি, আমার চক্র শেষ। আমি এটা বছর দেড়েক আগেই বলেছিলাম। নিজের দেওয়া কথা রেখেছি আমি।

তিনি আরও বলেন, আমার বিদায় নিয়ে এখন কোনো নাটক বের করা ঠিক হবে না। আমার জায়গা নেওয়ার জন্য আরও ভালো পেশাদার লোক আছেন। এখানে বিশ্লেষণ করার মতো অনেক কিছুই থাকবে। কিন্তু আমার চক্র শেষ।


কিন্তু ব্রাজিল কি তাদের সেরাটা দেখিয়েছিল? এমন প্রশ্ন তুলে তিতে বলেন, সামগ্রিকভাবে, হ্যাঁ। আমি বুঝতে পারি যে আমি সবচেয়ে বেশি দায়ি, কিন্তু আমরা সবাই দায়ি। এটি নায়ক বা খলনায়ক হওয়ার বিষয় নয়। খেলাধুলায় এমন কিছু নেই।

তিনি যোগ করেন, কখনও কখনও আমাদের দুর্দান্ত পারফরম্যান্স দেখায়, আমরা গোলে শ্যুট করি এবং বল বিচ্যুত হয়। এটা স্বাভাবিক। তবে আমি এ ফলাফলকে সম্মান করতে পারি। হারটা কষ্ট দেয়, কিন্তু আমি এখন শান্ত আছি।

আরও পড়ুন: গ্যালারিতে ক্রোয়াট রূপসীতে মোহিত কাতারি দর্শকরাও

এর আগে শুক্রবার রাতে রুদ্ধশ্বাস ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে নির্ধারিত ৯০ মিনিটের খেলা গোলশূন্য ড্রয়ের পর অতিরিক্ত সময়ে নেইমারের অসাধারণ গোলে এগিয়ে যায় ব্রাজিল। কিন্তু ১১৭ মিনিটে ব্রুনো পেতকোভিচের গোলে সমতায় ফেরে ক্রোয়েশিয়া। 

এরপর ম্যাচ গড়ায় টাইব্রেকারে। সেই পেনাল্টি শ্যুটআউটেই শেষ হয় ব্রাজিলের বিশ্বকাপ মিশন। এ নিয়ে টানা পাঁচ আসরের নক-আউট পর্বে ইউরোপিয়ান দলের কাছে হেরে বিদায় নিলেন থিয়াগো সিলভারা।


একাত্তর/আরবিএস 

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

Nagad Ads