ঢাকা ২০ মার্চ ২০২৩, ৬ চৈত্র ১৪২৯

মাদারীপুরে দুর্ঘটনার কারণ জানতে তদন্ত কমিটি গঠন

নিজস্ব প্রতিনিধি, মাদারীপুর
প্রকাশ: ১৯ মার্চ ২০২৩ ২১:০২:০৭ আপডেট: ১৯ মার্চ ২০২৩ ২১:২৬:২৭
মাদারীপুরে দুর্ঘটনার কারণ জানতে তদন্ত কমিটি গঠন

মাদারীপুরের শিবচরে পদ্মা সেতুর এক্সপ্রেসওয়ের কুতুবপুর এলাকায় যাত্রীবাহী বাস খাদে পড়ে হতাহতের ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। 

মাদারীপুরের জেলা প্রশাসক রহিমা খাতুন জানান, দুর্ঘটনার কারণ অনুসন্ধানে অতিরিক্ত জেলা প্রশাসক পল্লব কুমার হাজরাকে প্রধান করে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

কমিটির অপর সদস্যরা হলেন- মাদারীপুর অতিরিক্ত পুলিশ সুপার মনিরুজ্জামান ফকির (পিপিএম), বুয়েটের সহকারী অধ্যাপক শাহনেওয়াজ হাসানাত-ই-রাব্বি ও মাদারীপুর বিআরটিএর সহকারী পরিচালক মোহাম্মদ নুরুল হোসেন।

আগামী দুই কর্মদিবসের মধ্যে তদন্ত কমিটিকে দুর্ঘটনার মূল কারণ, গাফিলতিসহ বিস্তারিত অনুসন্ধান করে তদন্ত প্রতিবেদন জমা দিতে নির্দেশনা দেয়া হয়েছে।


আরও পড়ুন: মাদারীপুরে নিহত ১৯ জনের পরিচয় শনাক্ত, ১৪ মরদেহ হস্তান্তর

তিনি আরও জানান, দুর্ঘটনায় নিহত ব্যক্তিদের দাফন-কাফনের জন্য তাদের পরিবার প্রতি ২০ হাজার টাকা এবং আহত যাত্রীদের ৫ হাজার টাকা করে আর্থিক সহযোগিতার ঘোষণা দেয়া হয়েছে। এই দুর্ঘটনায় এখন পর্যন্ত ১৯ জন নিহত ও ২৫ জন আহত হয়েছেন। 

এর আগে স্থানীয়দের বরাতে শিবচর হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু নাঈম মো. মোফাজ্জেল হক জানান, সকাল সাড়ে ৭টায় খুলনা থেকে ছেড়ে আসা ইমাদ পরিবহনের যাত্রীবাহী একটি বাস কুতুবপুর এলাকায় পদ্মা সেতুর আগে এক্সপ্রেসওয়ে থেকে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এ সময় বাসটি দুমড়েমুচড়ে যায়। প্রাথমিকভাবে বাসের মধ্যে থেকে ১৪ জন যাত্রীর মরদেহ উদ্ধার করা হয়। হাসপাতালে নেওয়ার পথে আরও দুইজনের মৃত্যু হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আরও তিনজন।


একাত্তর/আরবিএস  

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

Nagad Ads