সেকশন

রোববার, ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১
 

যশোরে স্ত্রী হত্যায় স্বামীর ফাঁসির আদেশ

আপডেট : ০৭ অক্টোবর ২০২১, ০৭:২৩ পিএম

যশোর স্ত্রী হত্যায় স্বামীর ফাঁসি ও ৫০ হাজার টাকা অর্থদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. ইখতিয়ারুল ইসলাম মল্লিক আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

ফাঁসির দণ্ড পাওয়া ব্যক্তির নাম মনিরুল ইসলাম। তিনি যশোরের বাঘারপাড়া উপজেলার ভাতুড়িয়া গ্রামের মৃত আব্দুল খালেকের ছেলে। 

রাষ্ট্রপক্ষের আইনজীবী পিপি ইদ্রিস আলী জানান, ১৯৯২ সালে বাঘারপাড়া উপজেলার হাবুল্যা গ্রামের আব্দুর রশিদের মেয়ে তারা বেগমের সঙ্গে মনিরুলের বিয়ে হয়। তাদের দুটি সন্তান রয়েছে। ২০০৯ সালের পর থেকে নানা অজুহাতে তারার ওপর নির্যাতন শুরু করে মনিরুল। ২০১২ সালের সেপ্টেম্বর তারা বেগমের মা সবুরা খাতুন জানতে পারেন তার মেয়ে স্বামী বাড়ি থেকে নিখোঁজ হয়েছে। কারণ জানতে সেখানে গিয়ে নাতি-নাতনীদের কাছে জানতে পারেন তারাকে মুখে গামছা ঢুকিয়ে ও বালিশ চাপা দিয়ে হত্যা করেছে বাবা। পরে মরদেহ ঘরের পেছনে বাগানে পুঁতে রাখে। এরপর মনিরুলকে জিজ্ঞাসা করলে সে স্থানীয়দের সামনে হত্যার কথা স্বীকার করে ও মরদেহ বাগানে মাটি চাপা দিয়েছে বলে জানায়। বিষয়টি পুলিশকে জানালে বাঘারপাড়ার থানার ওসি ঘটনাস্থলে আসেন এবং মনিরুলকে আটক করে। এরপর তারা বেগমের মরদেহ উত্তোলন করেন। এ ঘটনায় তারা বেগমের মা সবুরা খাতুন বাদি হয়ে মনিরুল ইসলামের নামে হত্যা মামলা দায়ের করেন।

আরও পড়ুন: ভারতে কারাভোগের পর দেশে ফিরলো ১৯ কিশোর-কিশোরী

তিনি আরো জানান, পুলিশ তদন্ত শেষে মনিরুল ইসলামের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করলে বিচার শুরু হয়। পরে সাক্ষ্য প্রমাণে অভিযোগ প্রমাণিত হয়।

একাত্তর/এসি

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে এখন থেকেই স্মার্ট অবকাঠামো নির্মাণ, দেশের জনগণের ব্যবহার উপযোগী নিত্য নতুন প্রযুক্তির উদ্ভাবন ও স্মার্ট প্রযুক্তি ব্যবহারে দেশের জনগণকে উদ্বুদ্ধ করতে হবে। কেবল ৫০ নয়,...
রাজধানীর ধানমন্ডির একটি রেঁস্তোরায় ময়মনসিংহ মেডিকেল কলেজের ‘ম২২’ ব্যাচের শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।
সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজেকে নিয়ে প্রকাশিত সংবাদকে অসত্য বলে দাবি করেছেন পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ। শনিবার ‘আমার কিছু কথা’ শিরোনামে এক ভিডিও বার্তায় তার বিরুদ্ধে...
রমজানের মধ্যে শসার বাজার চড়া দাম থাকলেও বর্তমানে শসা চাষিরা শসার দাম নিয়ে বেশ বিপাকে পড়েছেন । তবে এমন দুঃসময়ে শসা চাষিদের পাশে দাঁড়িয়েছে দেশের সেরা রিটেইল চেইন সুপারশপ ‘স্বপ্ন’।
নওগাঁর বদলগাছীতে এক গৃহবধূর মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় ওই নারীর স্বামীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ।
ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের চিফ হিট অফিসার বুশরা আফরিন। কেন ঢাকায় তাপমাত্রা বাড়ছে, তা খুঁজে বের করার চেষ্টা করে যাচ্ছেন তিনি।
রাজধানীর কামরাঙ্গীরচরে মাদকাসক্ত মামার ছুরিকাঘাতে ভাগনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন নিহতের ভাই।
নোয়াখালীর প্রধান বাণিজ্যিক কেন্দ্র চৌমুহনীতে আগুনের ঘটনা ঘটেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে এনেছে। ওই আগুনে ৩০টির বেশি দোকান পুড়ে গেলেও হাতহতের কোনো খবর পাওয়া যায়নি। 
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত