সেকশন

সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১
 

সচিব পরিচয়ে প্রতারণা, রাজধানীর অভিজাত এলাকা থেকে আটক পাঁচ

আপডেট : ০৮ অক্টোবর ২০২১, ০৪:৩৩ পিএম

রাজধানীর গুলশানে অভিযান চালিয়ে একটি প্রতারক চক্রের মূসা বিন শমসেরের লিগ্যাল অ্যাডভাইজারসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ। বৃহস্পতিবার (৭ অক্টোবর) রাতে গুলশান ১ নম্বরের জব্বার টাওয়ারে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। এনএসআইর সহযোগিতায় অভিযান পরিচালনা করে ডিবি গুলশান বিভাগ। 

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন- সততা প্রোপার্টিজ লিমিটেডের এমডি আব্দুল কাদের, চেয়ারম্যান শারমিন আক্তার ছোয়াসহ পাঁচজন। আব্দুল কাদের ও শারমিন আক্তার সম্পর্কে স্বামী-স্ত্রী। 

image


মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার (উত্তর) হারুণ অর রশীদ বলেন, বিপুল অংকের লোন পাইয়ে দেওয়া ও সরকারি বিভিন্ন কাজের ওয়ার্ক অর্ডার পাইয়ে দেওয়ার নামে চলছিলো এই প্রতারণা। দেখা করতে লাখ টাকা ভিজিটিং ফি, কাজের আগে মোটা অংকের অর্থ এবং জামানত হিসেবে চেক গ্রহণ ছিলো প্রতারণার কৌশল। নিজেকে সচিব বলেও পরিচয় দিতো সে। মুসা বীন শমসের ছাড়াও সম্পর্ক ছিলো জিকে শামীমের সঙ্গে।

আরও পড়ুন: যশোর শিক্ষাবোর্ডের ৯ চেকে আড়াই কোটি টাকা লোপাট

তিনি আরও বলেন, কমপক্ষে ৩০ জন সচিব ও সামরিক বাহিনীর বিভিন্ন কর্মকর্তার নাম ভাঙিয়ে চলছিলো প্রতারণা। এরই মধ্যে শত শত কোটি টাকা প্রতারণা করেছে চক্রটি। এই চক্রের সঙ্গে জড়িত বাকিদেরও ধরার চেষ্টা চলছে। করছে তারা। তাদের ব্যাপারে বিস্তারিত পরে জানানো হবে।

একাত্তর/এসি

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে এখন থেকেই স্মার্ট অবকাঠামো নির্মাণ, দেশের জনগণের ব্যবহার উপযোগী নিত্য নতুন প্রযুক্তির উদ্ভাবন ও স্মার্ট প্রযুক্তি ব্যবহারে দেশের জনগণকে উদ্বুদ্ধ করতে হবে। কেবল ৫০ নয়,...
রাজধানীর ধানমন্ডির একটি রেঁস্তোরায় ময়মনসিংহ মেডিকেল কলেজের ‘ম২২’ ব্যাচের শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।
সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজেকে নিয়ে প্রকাশিত সংবাদকে অসত্য বলে দাবি করেছেন পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ। শনিবার ‘আমার কিছু কথা’ শিরোনামে এক ভিডিও বার্তায় তার বিরুদ্ধে...
রমজানের মধ্যে শসার বাজার চড়া দাম থাকলেও বর্তমানে শসা চাষিরা শসার দাম নিয়ে বেশ বিপাকে পড়েছেন । তবে এমন দুঃসময়ে শসা চাষিদের পাশে দাঁড়িয়েছে দেশের সেরা রিটেইল চেইন সুপারশপ ‘স্বপ্ন’।
প্রকৃতি ধ্বংস না করেও যে একটি বড় নগর বা সভ্যতা গড়ে তোলা যায় তার জলজ্যান্ত উদাহরণ ইতালির ভেনিস। একটি শহরের ভেতর দিয়ে শতাব্দীর পর শতাব্দী ধরে বয়ে যাচ্ছে দেড়শ’র বেশি খাল।
বন্যার পূর্বাভাসসহ পানি ইস্যু ও রাজনৈতিক বার্তা নিয়ে বাংলাদেশ সফরে আসছেন চীনের দুটি বড় প্রতিনিধিদল।
যুদ্ধে অস্ত্রের পেছনে অর্থ ব্যয় না করে সে টাকা জলবায়ু পরিবর্তন মোকাবেলায় খরচ করলে বিশ্ব রক্ষা পেতো বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর ভবিষ্যৎ প্রজন্মের জন্য নিরাপদ পৃথিবী গড়তে ছয়টি...
পটুয়াখালীর কলাপাড়ায় তাপদাহের কারণে ডায়রিয়ায় আক্রান্তের সংখ্যা প্রতিদিনই বাড়ছে। শুধু এপ্রিলেই ডায়রিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৩১৬ জন। আর আউটডোরে চিকিৎসা নিয়েছেন কয়েক হাজার মানুষ। 
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত