সেকশন

রোববার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১
 

সিনহা হত্যা মামলা: পঞ্চম দফা সাক্ষ্যগ্রহণ শুরু

আপডেট : ১০ অক্টোবর ২০২১, ০১:৫৫ পিএম

কক্সবাজারে সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলায় পঞ্চম দফা সাক্ষ্যগ্রহণ শুরু হয়েছে। রবিবার (১০ অক্টোবর) সাক্ষ্যগ্রহণ শুরু হয়েছে। যা চলবে ১২ অক্টোবর পর্যন্ত।

এদিন সকাল সাড়ে ৯টার দিকে ওসি প্রদীপসহ এ মামলার ১৫ আসামিকে হাজির করা হয়। এরপর সোয়া ১০টার দিকে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. ইসমাঈলের আদালতে ২১তম সাক্ষীর জবানবন্দি গ্রহণের মধ্যদিয়ে শুরু হয় বিচারিক কার্যক্রম।

কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ফরিদুল আলম জানান, গত ২৮-২৯ সেপ্টেম্বর মামলার চতুর্থ দফা সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছিল। আজ ২০তম সাক্ষী বেবি বেগমের সাক্ষ্য গ্রহণের মধ্যদিয়ে বিচারিক কার্যক্রম শুরু হয়েছে। আজকে ১০ জন সাক্ষীকে উপস্থাপন করা হবে।

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর ফরিদুল আলম এসব তথ্য জানান।

গত বছর ৩১ জুলাই রাতে টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর মেরিনড্রাইভ চেক পোস্টে গুলি করে হত্যা করা হয় সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খানকে।

আরও পড়ুন: হলে উঠলেন ঢাবির প্রথম থেকে তৃতীয় বর্ষের শিক্ষার্থীরা

এ ঘটনায় সিনহার বড়ো বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস ৫ অগাস্ট ওসি প্রদীপ, পরিদর্শক লিয়াকতসহ ৯ জন পুলিশ সদস্যকে আসামি করে আদালতে মামলা করলে আদালত মামলার তদন্তভার দেন র‌্যাবকে।

এ মামলায় ২০২০ সালের ১৩ ডিসেম্বর ওসি প্রদীপ কুমার দাশসহ ১৫ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দেন তদন্ত কর্মকর্তা র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. খায়রুল ইসলাম।


একাত্তর/এসি

কোরবানি দেয়া একটি পবিত্র ইবাদত যা আল্লাহ অত্যন্ত উৎসাহিত করেছেন। প্রতি বছর জিলহজ মাসে সারা বিশ্বের মুসলমানরা পশু জবাইয়ের কুরবানি করে থাকে। ছাগল, ভেড়া, গরু, মহিষ, উট বা দুম্বা কোরবানি করা হয়।
মহান মুক্তিযুদ্ধ আর অসাম্প্রদায়িক চেতনাকে ধারণ করে, ২০১২ সালের ২১শে জুন আনুষ্ঠানিক যাত্রা শুরু করে বাংলাদেশের প্রথম পূর্ণাঙ্গ হাই ডেফিনেশন (এইচডি) ২৪ ঘণ্টার নিউজ চ্যানেল- একাত্তর টেলিভিশন। ‘সংবাদ...
দরজায় কড়া নাড়ছে পবিত্র ঈদুল আজহা। এই ঈদে মহান সৃষ্টিকর্তা আল্লাহ’র সন্তুষ্টি লাভের আশায় মুসলিমরা পশু কোরবানি দিয়ে থাকে। সেই লক্ষ্যে দেশে জমতে শুরু করেছে কোরবানির পশুর হাটগুলো।
আসন্ন ঈদুল আযহায় কোরবানির জন্য দেশে প্রায় এক কোটি ৩০ লাখ পশু প্রস্তুত রয়েছে। সরকারের হিসাবে, এবারে চাহিদার তুলনায় পশুর সংখ্যা বেশি। তবে এত পশুর ভিড়েও কোরবানির সুস্থ পশু চেনার উপায় নিয়ে অনেকেই...
আত্মশুদ্ধি আর অন্যের পাশে দাঁড়ানোর শপথের মধ্য দিয়ে সোমবার উদযাপিত হবে ঈদুল আজহা। কোরবানির ঈদে আনন্দ আয়োজনের সঙ্গে ত্যাগের আবাহন আর প্রত্যাশা ফুটে উঠে বেশিরভাগের মাঝে।
লেনদেনের নিয়ম লঙ্ঘন করায় বাংলাদেশের সোনালী ব্যাংক পিএলসির ভারত শাখাকে প্রায় এক কোটি রুপি জরিমানা করেছে ভারতের কেন্দ্রীয় ব্যাংক রিজার্ভ ব্যাংক অব ইন্ডিয়া (আরবিআই)। একই অভিযোগে এক কোটি ৪৫ লাখ রুপি...
সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারকে হত্যার উদ্দেশ্যে অপহরণের মামলায় গ্রেপ্তার ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টুকে কারাগারে পাঠানো হয়েছে।
ঈদের আগের দিন জমজমাট রাজধানীর পশুর হাট। শেষদিনের কেনাবেচায় খুশি ক্রেতা-বিক্রেতারা। ক্রেতারা বলছেন, শেষ সময়ে এসে ব্যবসায়ীরা এখন পশুর দাম ছাড়তে শুরু করেছেন। তাই বিক্রিও বেড়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত