সেকশন

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
 

উত্তর সিটির যে কোনো নাগরিক নিজ ওয়ার্ডে খেলতে পারবেন

আপডেট : ১১ অক্টোবর ২০২১, ০৯:৫৬ পিএম

ডিএনসিসি মেয়র’স কাপ-২০২১ টুর্নামেন্টে ৫৪ ওয়ার্ডের ৫৪ জন সাধারণ কাউন্সিলর এবং ১৮ জন সংরক্ষিত নারী কাউন্সিলরের তত্ত্বাবধানে তিনটি ইভেন্টে দল গঠন করা হবে। ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের যে কোন নাগরিক নিজ নিজ ওয়ার্ডের দলভুক্ত হয়ে টুর্নামেন্টে অংশ নিতে পারবেন বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম।

সোমবার (১১ অক্টোবর) সন্ধ্যায় রাজধানীর গুলশানে ওয়েস্টিন হোটেলের বলরুমে ডিএনসিসির আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

মেয়র বলেন, যুবসমাজকে মাদক ও সন্ত্রাসী কর্মকাণ্ডসহ সকল প্রকার অন্যায় থেকে দূরে রাখতে খেলাধুলার ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার অনুপ্রেরণায় প্রথমবারের মতো এই টুর্নামেন্ট শুরু হতে যাচ্ছে বলে ডিএনসিসি পরিবার অত্যন্ত আনন্দিত।

আতিকুল ইসলাম বলেন, ‘খেলাধুলায় ব্যস্ত থাকি, মাদককে দূরে রাখি’ সময়োপযোগী এই প্রতিপাদ্যকে সামনে রেখে ফুটবল, ভলিবল ও ক্রিকেট এই তিনটি ইভেন্ট নিয়ে টুর্নামেন্টটি অত্যন্ত আনন্দঘন পরিবেশেই অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন: বিয়েতে রাজি না হওয়ায় কিশোরীকে অপহরণ, গ্রেপ্তার এক

তিনি আরও বলেন, খেলাধুলার মূল কথা হলো প্রতিযোগিতামূলক মনোভাব সৃষ্টি করা। প্রতিযোগিতামূলক মনোভাব খেলোয়াড়দের মধ্যে শৃঙ্খলা-বোধ, অধ্যবসায়, দায়িত্ববোধ, কর্তব্যপরায়ণতা ও পেশাদারিত্ব তৈরি করে। খেলাধুলার সঙ্গে স্বাস্থ্য ও মনের একটা নিবিড় সম্পর্ক রয়েছে। খেলাধুলা জীবনকে করে সুন্দর, পরিশীলিত। শারীরিক গঠন ও মানসিক বিকাশে খেলাধুলার কোন বিকল্প নেই।


একাত্তর/আরএ

 ৬৮ বছর বয়সী মইনুল হকের সন্ধান পাওয়া যাচ্ছে না। তিনি গত ১১ মার্চ রাজধানীর উত্তরার বাসা থেকে বের হয়ে আর ফিরে আসেননি।
‘সেমস-গ্লোবাল ইউএসএ’-এর আয়োজনে আগামী ৯ মে, আইসিসিবিতে একযোগে শুরু হচ্ছে তিন দিনব্যাপী আন্তর্জাতিক প্রদর্শনী মেডিটেক্স, হেলথ ট্যুরিজম, ফুড অ্যান্ড এগ্রো বাংলাদেশ ২০২৪।
স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে এখন থেকেই স্মার্ট অবকাঠামো নির্মাণ, দেশের জনগণের ব্যবহার উপযোগী নিত্য নতুন প্রযুক্তির উদ্ভাবন ও স্মার্ট প্রযুক্তি ব্যবহারে দেশের জনগণকে উদ্বুদ্ধ করতে হবে। কেবল ৫০ নয়,...
রাজধানীর ধানমন্ডির একটি রেঁস্তোরায় ময়মনসিংহ মেডিকেল কলেজের ‘ম২২’ ব্যাচের শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।
মাকে সন্তানের অভিভাবকত্ব কেনো দেয়া হবে না, এটি জানতে চাওয়ার পাশাপাশি সন্তানের অভিভাবকত্ব নির্ধারণে নীতিমালা তৈরির যে আদেশ হাইকোর্ট দিয়েছে, তাতে উচ্ছ্বসিত অভিনেত্রী আজমেরী হক বাঁধন।
যে কোনো মূল্যে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন সহিংসতামুক্ত ও সুষ্ঠুভাবে অনুষ্ঠিত করতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।
তীব্র তাপদাহে অতিষ্ট হয়ে উঠেছে দেশের মানুষের জনজীবন। তাপদাহে বিভিন্ন জেলার হাসপাতালগুলোতে বাড়ছে গরমজনিত রোগে আক্রান্তদের ভিড়।
বাঙালির এক বিস্ময়ের নাম সত্যজিৎ রায়। যিনি একাধারে আলোকচিত্রী, চিত্রকর, সঙ্গীতজ্ঞ, শিশু সাহিত্যিক, চিত্রনাট্যকার, শিল্প নির্দেশক, সঙ্গীত পরিচালক, লেখক এবং বিখ্যাত চলচ্চিত্র পরিচালক।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত