সেকশন

সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১
 

জোর করে বিয়ের পর এবার যৌতুকের মামলা

আপডেট : ২০ অক্টোবর ২০২১, ০৩:১৬ পিএম

কলেজছাত্রকে অপহরণ ও জোর পূর্বক বিয়ে করা সেই তরুণী ইশরাত জাহান পাখিই এবার মামলা দায়ের করেছেন কথিত স্বামী নাজমুলের বিরুদ্ধে। স্বামী নাজমুলসহ তিনজনকে আসামি করে ১২ অক্টোবর পটুয়াখালী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে যৌতুক মামলা দায়ের করেন তিনি। 

এর আগে, নাজমুলকে অপহরণ ও জোরপূর্বক বিয়ের অভিযোগে ইশরাত জাহান পাখির বিরুদ্ধে নাজমুল নিজেই বাদি হয়ে তিন অক্টোবর পটুয়াখালী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেছিলেন।

ইশরাত জাহান পাখির দায়ের করা মামলার বিষয়ে তার আইনজীবী অ্যাডভোকেট আবুল কালাম আজাদ বলেন, পাখির সঙ্গে প্রেমের সম্পর্কের জেরেই তাদের বিয়ে হয়েছে। কিন্তু বিয়ের পর নাজমুল নানান অজুহাতে পাখির পরিবারের কাছে যৌতুক দাবি করেন। এ ঘটনায় পটুয়াখালী সিনিয়র জুডিসিয়াল ম্যজিস্ট্রেট আদালতের বিচারক মো. আমিরুল ইসলাম মামলাটি গ্রহণ করে আসামিদের আগামী ৬ ডিসেম্বর আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন।

পাখির বিরুদ্ধে দায়ের হওয়া মামলার বিষয়ে জানাতে চাইলে আইনজীবী আবুল কালাম আজাদ বলেন, ২৭ সেপ্টেম্বর ঢাকায় ইশরাত জাহান পাখির সঙ্গে নাজমুলের বিয়ে অনুষ্ঠিত হয়। একই দিন নাজমুল পটুয়াখালী থেকে তাকে অপহরণ করে বিয়ে করা হয়েছে বলে আদালতে একটি মামলা দায়ের করেছেন। একই মানুষ একই দিনে দুই জায়গায় কীভাবে থাকে। এ বিষয়ে আমার মক্কেল আইনিভাবে মোকাবিলা করবেন।

নাজমুলের আইনজীবী জানান, দীর্ঘদন ধরে নাজমুলকে উত্যক্ত করছিলো পাখি। বিয়ের পর গত ১৫ই অক্টোবর নিজেকে স্ত্রী দাবি করে তার বাড়িতে অবস্থান করছে।

এদিকে ১৫ অক্টোবর পাখি নাজমুলের গ্রামের বাড়ি মির্জাগঞ্জে অবস্থান নেন এবং ১৯ অক্টোবর তিনি আবার বাবার বাড়ি ফিরে যান।

নাজমুল আকন (২৩) পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের মো. জালাল আকনের ছেলে ও পটুয়াখালী সরকারি কলেজের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র। অভিযুক্ত ইশরাত জাহান পাখি (২৫) একই উপজেলার গাজীপুর এলাকার আবদুল আউয়ালের মেয়ে।

জানা যায়, নাজমুল পটুয়াখালী সরকারি কলেজের ছাত্রাবাসে থাকেন। আসামি পাখি দীর্ঘদিন ধরে তাকে মোবাইল ও সামাজিক মাধ্যমে প্রেম ও বিয়ের প্রস্তাব দিয়ে আসছিলো।

আরও পড়ুন: রিমান্ড শেষে আদালতে যাচ্ছে আরজে নিরব

নাজমুল এতে রাজি না হওয়ায় গত ২৭ সেপ্টেম্বর পটুয়াখালী লঞ্চঘাট এলাকা থেকে তাকে চোখ বেঁধে অপহরণ করে পাখি ও তার লোকজন।

পরের দিন ২৮ সেপ্টেম্বর অজ্ঞাত স্থানে নিয়ে সাত-আট জন ব্যক্তি জোর করে তাকে একটি নীল কাগজে সই করতে বাধ্য করে। ধারণা করা হচ্ছে এই কাগজ দিয়ে কাবিন করা হয়েছে।

নাজমুলের আইনজীবী জানান, দীর্ঘদন ধরে নাজমুলকে উত্যক্ত করছিলো পাখি। বিয়ের পর গত ১৫ই অক্টোবর নিজেকে স্ত্রী দাবি করে তার বাড়িতে অবস্থান করছে।

আদালতে দেয়া ভিডিও ফুটেজে দেখা যায়, একটি কক্ষে পাখির বাম পাশে নাজমুল বসে আছেন, পেছন থেকে নাজমুলের ঘাড় এক ব্যক্তি চেপে ধরে রেখেছে। সেখানে আরও একজনকে উপস্থিত দেখা যায়। ওই সময় ওই তরুণীকে নীল কাগজে সই করতে দেখা যায়। সই গ্রহণের পর নাজমুলকে মিষ্টি খাইয়ে দিলে নাজমুল তা মুখ থেকে ফেলে দেন।


একাত্তর/এসএ
স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে এখন থেকেই স্মার্ট অবকাঠামো নির্মাণ, দেশের জনগণের ব্যবহার উপযোগী নিত্য নতুন প্রযুক্তির উদ্ভাবন ও স্মার্ট প্রযুক্তি ব্যবহারে দেশের জনগণকে উদ্বুদ্ধ করতে হবে। কেবল ৫০ নয়,...
রাজধানীর ধানমন্ডির একটি রেঁস্তোরায় ময়মনসিংহ মেডিকেল কলেজের ‘ম২২’ ব্যাচের শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।
সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজেকে নিয়ে প্রকাশিত সংবাদকে অসত্য বলে দাবি করেছেন পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ। শনিবার ‘আমার কিছু কথা’ শিরোনামে এক ভিডিও বার্তায় তার বিরুদ্ধে...
রমজানের মধ্যে শসার বাজার চড়া দাম থাকলেও বর্তমানে শসা চাষিরা শসার দাম নিয়ে বেশ বিপাকে পড়েছেন । তবে এমন দুঃসময়ে শসা চাষিদের পাশে দাঁড়িয়েছে দেশের সেরা রিটেইল চেইন সুপারশপ ‘স্বপ্ন’।
এর আগেও ইসরাইলি হামলার শিকার হয়েছিল ইস্পাহান। ইরানের এই শহরটিই কেনো বারবার ইসরাইলের নিশানায় থাকে?
গত বছরের ৭ অক্টোবর গাজা থেকে হামাসের নজিরবিহীন হামলা রুখতে ব্যর্থতার দায় নিয়ে পদত্যাগ করেছেন ইসরাইলের সামরিক গোয়েন্দা বাহিনীর প্রধান মেজর জেনারেল আহারন হালিভা।
বিশ্বের অন্যতম ধনী দেশ কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি দুই দিনের সফরে ঢাকা পৌঁছেছেন।
সাদি আপনি ছিলেন কত জনের কাছের মানুষ। আপনি চলে গিয়ে সকলের হৃদয়ে শুন্যতা তৈরি করে গেলেন। সাংস্কৃতিক অঙ্গনেও একটা শূন্যতা তৈরি হয়েছে এবং আমরা দিক নির্দেশনা হারিয়েছি। এখন আপনি ওপারে আপনার মায়ের কোলে,...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত