সেকশন

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
 

রাজধানীতে শিশু ও কিশোরকে ধর্ষণের অভিযোগ

আপডেট : ২৫ অক্টোবর ২০২১, ১০:৫২ এএম

রাজধানীতে পৃথক ঘটনায় শিশু ও কিশোরীকে ধর্ষণের অভিযোগ ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় অভিযুক্তদের গ্রেপ্তার করা হয়েছে।

পুলিশ জানায়, মিরপুরে পাঁচ বছরের শিশু ও দক্ষিণ খানে কিশোরী ধর্ষণের শিকার হয়েছে বলে অভিযোগ পেয়েছেন তারা। 

মিরপুর থানার উপ-পরিদর্শক (এসআই) পারুল খান জানান, বড়বাগ এলাকায় শিশুটির মা মেসে রান্নার কাজ করতেন। মাঝেমধ্যেই শিশুকে নিয়ে যেতেন। গত ১৯ অক্টোবর শিশুটিকে নিয়ে কাজে যান তিনি। সেখানে হোমিও ঔষধ বিক্রেতা আব্দুল কাদের (৫৫) শিশুটি যৌন নির্যাতন করেন। বিষয়টি শিশুর মা জানতে পেরে থানায় অভিযোগ করেন।

তিনি বলেন, আমরা শারীরিক পরীক্ষার জন্য ঢামেক হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টার (ওসিসি) শিশুটিকে ভর্তি করেছি। অভিযুক্ত আব্দুল কাদেরকে (৫৫) গ্রেপ্তার করা হয়েছে।

আরও পড়ুন: সাকিব-মুশফিকদের সাহস দিলেন মাশরাফি

অপরদিকে দক্ষিণ খান থানার উপ-পরিদর্শক (এসআই) রিজিয়া খাতুন জানান, শনিবার সন্ধ্যার দিকে বাড়ির মালিক মুক্তা বেগম ভাড়াটিয়া কিশোরীকে (১৫) একই এলাকার প্রতিবেশী আলামিনের (২৫) কাছ থেকে টাকা নিয়ে আসতে বলে। পরে কিশোরী বাড়ির পাশে পরিত্যক্ত একটি ঘরে গেলে সেখানে আলামিন তাকে জোরপূর্বক ধর্ষণ চেষ্টা করে। আলামিনের দুই সহযোগী গেটে পাহারা দেয়। পরে কিশোরী নিজেই থানায় এসে মামলা করেন।

তিনি বলেন, আমরা অভিযুক্ত আলামিনকে গ্রেপ্তার করেছি। তাকে রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে। ভিকটিমের শারীরিক পরীক্ষার জন্য ঢাকা মেডিকেল হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করা হয়েছে।


একাত্তর/আরএ

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হিসেবে নিয়োগে পেয়েছেন চিকিৎসাবিদ্যা ক্ষেত্রে অনন্য অবদানের জন্য স্বাধীনতা পদক পাওয়া অধ্যাপক ডা. মো. উবায়দুল কবীর চৌধুরী।
 ৬৮ বছর বয়সী মইনুল হকের সন্ধান পাওয়া যাচ্ছে না। তিনি গত ১১ মার্চ রাজধানীর উত্তরার বাসা থেকে বের হয়ে আর ফিরে আসেননি।
‘সেমস-গ্লোবাল ইউএসএ’-এর আয়োজনে আগামী ৯ মে, আইসিসিবিতে একযোগে শুরু হচ্ছে তিন দিনব্যাপী আন্তর্জাতিক প্রদর্শনী মেডিটেক্স, হেলথ ট্যুরিজম, ফুড অ্যান্ড এগ্রো বাংলাদেশ ২০২৪।
স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে এখন থেকেই স্মার্ট অবকাঠামো নির্মাণ, দেশের জনগণের ব্যবহার উপযোগী নিত্য নতুন প্রযুক্তির উদ্ভাবন ও স্মার্ট প্রযুক্তি ব্যবহারে দেশের জনগণকে উদ্বুদ্ধ করতে হবে। কেবল ৫০ নয়,...
রাজধানী ঢাকার অতিরিক্ত তাপ নিয়ন্ত্রণে শহরে সবুজায়ন বাড়াতে ‘নগর বন’ কার্যক্রম হাতে নেয়া হয়েছে এবং এতে নগরবাসীকে যুক্ত করতে চান বলে জানালেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের চিফ হিট অফিসার বুশরা আফরিন।
বেশ কয়েকদিন ধরে চলা তীব্র তাপপ্রবাহের জেরে ব্যাপক গরমে হাঁসফাঁস করছে পুরো দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশগুলো।
বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হিসেবে নিয়োগে পেয়েছেন চিকিৎসাবিদ্যা ক্ষেত্রে অনন্য অবদানের জন্য স্বাধীনতা পদক পাওয়া অধ্যাপক ডা. মো. উবায়দুল কবীর চৌধুরী।
দেশের সবল ব্যাংকের সঙ্গে দুর্বল ব্যাংকের একীভূত করার যে উদ্যোগ নেয়া হয়েছে পুরো ব্যাংক খাত ক্ষতিগ্রস্ত হবে বলে শঙ্কা প্রকাশ করেছেন সংশ্লিষ্টরা।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত