সেকশন

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
 

জামিন পেলেন ছাত্রদের চুল কেটে দেয়া মাদ্রাসা শিক্ষক

আপডেট : ২৫ অক্টোবর ২০২১, ০৮:০৯ পিএম

লক্ষ্মীপুরের রায়পুরে ছয় ছাত্রের চুল কেটে দেওয়া সেই মাদ্রাসা শিক্ষক মো: মঞ্জুরুল কবির মঞ্জুকে জামিন দিয়েছেন আদালত। আটকের ১৪ দিন পর সোমবার (২৫ অক্টোবর) দুপুরে ফের জামিনের আবেদন করলে বাদীর আপত্তি না থাকায় আদালত তাকে জামিন দেয়।

আসামির আইনজীবী মো: কামাল উদ্দিন বিষয়টি নিশ্চিত করে একাত্তরকে জানান, শুনানির সময় মামলার বাদী শাহেদা বেগম আদালতে উপস্থিত ছিলেন। বাদীর আপত্তি না থাকায় জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ রহিবুল ইসলাম মঞ্জুর জামিন মঞ্জুর করেন।

এদিকে লক্ষ্মীপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টের ইন্সপেক্টর দুলাল কিশোর মজুমদার জানান, গত ১০ অক্টোবর শিক্ষক মঞ্জুকে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রায়পুর আদালতে উপস্থিত করে জামিন আবেদন করা হয়। ওইদিন আদালতের বিচারক তারেক আজিজ জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। ১৪ দিন পর ফের জামিন আবেদনে বাদীর আপত্তি না থাকায় আদালত তাকে জামিন দেন।

থানা পুলিশ ও মামলার এজাহার সূত্রে জানা যায়, রায়পুর কাজির দিঘীরপাড় মাদ্রাসার শিক্ষার্থীরা ১৮ সেপ্টেম্বর শ্রেণিকক্ষে পাঠ্য কার্যক্রমে অংশ নেয়। একপর্যায়ে শিক্ষক মঞ্জুরুল কবির দশম শ্রেণির (দাখিল) ছয় ছাত্রকে দাঁড় করিয়ে শ্রেণিকক্ষের সামনের বারান্দায় আসতে বলেন। এসময় তিনি সারিবদ্ধভাবে ছাত্রদের দাঁড় করিয়ে একটি কাঁচি এনে সবার মাথার টুপি সরিয়ে সামনের অংশের চুল কেটে দেন। পরে ছাত্ররা ক্লাস না করেই বেরিয়ে যায়। এ ঘটনার ১ মিনিট ১০ সেকেন্ডের একটি ভিডিও আট অক্টোবর সকাল থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেখা যায়।

আরও পড়ুন: 'ধর্ম অবমাননার' অভিযোগে বাউল রিতা দেওয়ানের বিচার শুরু

এরপর আট অক্টোবর (শুক্রবার) রাত সাড়ে আটটার দিকে শিক্ষক মঞ্জুকে উপজেলার বামনী ইউনিয়নের কাজিরদিঘীর পাড় এলাকা থেকে আটক করা হয়। ওইদিন মধ্যরাতে মাদ্রাসা ছাত্র শাহাদাত হোসেনের মা শাহেদা বেগম বাদী হয়ে চুল কাটার দায়ে শিশু নির্যাতন দমন আইনে ওই শিক্ষকের বিরুদ্ধে মামলা দায়ের করেন। নয় অক্টোবর সকালে পুলিশ মঞ্জুকে গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠায় । 

স্থানীয়রা জানান, শিক্ষক মঞ্জুরুল কবির কাজির দিঘীরপাড় আলিম মাদ্রাসার সিনিয়র শিক্ষক ও ইউনিয়ন জামায়াতে ইসলামের আমির।

মামলার বাদী শাহেদা বেগম জানান, তার সন্তান শাহাদাত হোসেন কাজির দিঘীরপাড় মাদ্রাসার শিক্ষার্থী। সামনে তার সন্তানের পরীক্ষা। আর ওই মাদ্রাসার সিনিয়র শিক্ষক মঞ্জুরুল কবির। যা হয়েছে তা তারা মেনে নিয়ে শিক্ষকের জামিনে আপত্তি করেননি। এজন্য আদালত শিক্ষকের জামিন মঞ্জুর করেছেন। এসময় বিষয়টি আর না বাড়িয়ে এখানেই শেষ করার কথাও উল্লেখ করেন মামলার বাদী।


একাত্তর/টিএ

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে এখন থেকেই স্মার্ট অবকাঠামো নির্মাণ, দেশের জনগণের ব্যবহার উপযোগী নিত্য নতুন প্রযুক্তির উদ্ভাবন ও স্মার্ট প্রযুক্তি ব্যবহারে দেশের জনগণকে উদ্বুদ্ধ করতে হবে। কেবল ৫০ নয়,...
রাজধানীর ধানমন্ডির একটি রেঁস্তোরায় ময়মনসিংহ মেডিকেল কলেজের ‘ম২২’ ব্যাচের শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।
সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজেকে নিয়ে প্রকাশিত সংবাদকে অসত্য বলে দাবি করেছেন পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ। শনিবার ‘আমার কিছু কথা’ শিরোনামে এক ভিডিও বার্তায় তার বিরুদ্ধে...
রমজানের মধ্যে শসার বাজার চড়া দাম থাকলেও বর্তমানে শসা চাষিরা শসার দাম নিয়ে বেশ বিপাকে পড়েছেন । তবে এমন দুঃসময়ে শসা চাষিদের পাশে দাঁড়িয়েছে দেশের সেরা রিটেইল চেইন সুপারশপ ‘স্বপ্ন’।
নির্মাণাধীন ভবনে এডিস মশার লার্ভা পাওয়া গেলে প্রয়োজনে নির্মাণ কাজ বন্ধ করে দেওয়া হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস।
দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর থেকে এখন পর্যন্ত যুদ্ধ ছাড়া পৃথিবী একটি দিন কাটিয়েছে কিনা, তা নিয়ে অনেকের মনেই সংশয় আছে। কারণ, দ্বিতীয় বিশ্বযুদ্ধ শেষ হবার কয়েক বছরের মধ্যেই বিশ্বের বহু দেশ আবারও সংঘাতে...
ভারতের নির্বাচনী প্রচারণায় কংগ্রেস ও মুসলমানদের সরাসরি আক্রমণ করে বক্তব্য দেয়ার প্রতিবাদে নির্বাচন কমিশনকে চিঠি লিখেছেন প্রায় ২০ হাজার নাগরিক, যে চিঠিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির...
পুরো এপ্রিল মাসজুড়েই তীব্র তাপদাহ থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। তাই আপাতত গরম থেকে মুক্তি মিলছে না দেশের মানুষের।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত