সেকশন

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১
 

কুমিল্লায় পূজামণ্ডপে হামলায় জড়িতরা বিএনপি ঘনিষ্ঠ

আপডেট : ২৫ অক্টোবর ২০২১, ০৯:৪১ পিএম

কুমিল্লায় পূজামন্ডপে কোরআন শরিফ রেখে হামলার ঘটনায় প্রাথমিকভাবে জড়িতদের সাথে বিএনপির সম্পৃক্ততা মিলেছে।

কোরআন রাখা ইকবালের সহযোগী একরাম বিএনপির সক্রিয় কর্মী, তার সাথে আছে খাদেম ফয়সাল। ফয়সালের সাথে জড়িত হাফেজ হুমায়ুন জামায়েত কর্মী বলে জানিয়েছে স্থানীয়রা।

১৩ই অক্টোবর সকাল আনুমানিক সাড়ে ৯টা। নানুয়াদীঘির মন্দিরে শুরু হয় প্রথম ভাঙচুর। যার শুরু হনুমানের প্রতিমার কাছে কোরআন শরিফ রাখা নিয়ে। 

এর আগেই সকাল সাতটায় ট্রিপল নাইনে ফোন দিয়ে মণ্ডপে পুলিশকে ডেকে নিয়ে আসে যে, তার নাম একরাম। সেই প্রথম কোরআন রাখার দৃশ্য দেখেছে বলে আগেই জানিয়েছিলো।

গদা হাতে হেটে যাওয়া ইকবাল, যে কিনা মন্দিরে কোরআন রেখেছিলো বলে প্রাথমিকভাবে বলা হচ্ছে, তার আশেপাশেই ছিলো একরাম।

এখানেই শেষ নয়, এই ইকরামই পরদিন জনতাকে উত্তেজিত করে এবং সরাসরি অংশ নেয় ভাঙচুরে। একাত্তর খুঁজে পেয়েছে সেই ছবি। কে এই একরাম অনুসন্ধান চলে সেই পথ ধরে।

একরামের প্রকৃত নাম রেজাউল করিম একরাম। স্থানীয় সূত্র ও তার ফেসবুক প্রোফাইল বলছে বিএনপির রাজনীতির সাথে সে যুক্ত।

তার ফেসবুকে পেজে প্রকাশিত বেশিরভাগ ছবিই বিএনপি নেত্রী খালেদার মুক্তি, তারেক রহমানের পোষ্টার, সাথে বিএনপির নানা কর্মসূচি।

একরাম সবচেয়ে বেশি ঘনিষ্ঠ ইউসুফ মোল্লা টিপুর সাথে, যিনি কুমিল্লা মহানগর যুবদলের বর্তমান সেক্রেটারি।

যুবদলের আরেক নেতা মহিউদ্দিন, যার নামে মন্দির ভাঙচুরের অভিযোগে মামলা হয়েছে। তবে এখনো পলাতক এই যুবদল নেতা। 

কিছুদিন আগেই যুবদল নেতা অসুস্থ আমির হোসেনকে দেখতে তার বাড়ি গিয়েছেন টিপু। সাথে ছিলো একরাম।

শুধুমাত্র যুবদল সেক্রেটারি নয়। একরামকে পাওয়া গেছে মেয়র মনিরুল হক সাক্কুর নির্বাচনী প্রচারেও। সামাজিক মাধ্যমেই কেবল নয় প্রকাশ্যে সেই প্রচারে একরাম ছিলো মেয়রের পাশেই।

খাদেম ফয়সাল এবং হাফেজ হুমায়ুন, যাদের দেখা গেছে মসজিদের বারান্দায়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে তারাই ইকবালকে সরবরাহ করেছেন কোরআন শরীফ।

সেই খাদেম ফয়সাল এবং একরামের বন্ধুত্ব পাওয়া গেছে ফেসবুকে। যে মসজিদ থেকে নেয়া হয় কোরআন, ফয়সালের বাড়ি তার পাশেই।

আর তার বাড়িটিই তিন মাস আগে ভাড়া নেয় খাদেম হুমায়ুন। তাকে ১০-১২ জন ছেলের সাথে আলাপ করত দেখা গেছে ঘটনার দিন সকালেই। তাদের মধ্যে একজনের নাম রিফাত। যে মন্দির ভাঙ্গচুরের দিন আহত হয়েছে পুলিশের গুলিতে।



একাত্তর/টিএ

ফেনী শহরের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান, আল জামেয়াতুল ফালাহিয়া কামিল মাদ্রাসা মিলনায়তনে সম্প্রতি অনুষ্ঠিত হয়ে গেলো বিদেশে উচ্চশিক্ষা বিষয়ক এক সেমিনার।
বৃহৎ শিল্প ক্যাটাগরিতে ‘রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার ২০২১’ অর্জন করেছে স্নোটেক্স গ্রুপের প্রতিষ্ঠান স্নোটেক্স আউটারওয়্যার লিমিটেড। স্নোটেক্স আউটারওয়্যার লিমিটেডের পক্ষে এ সম্মাননা গ্রহণ করেন...
আসন্ন ঈদুল আযহার আনন্দ আরও বাড়িয়ে দিতে দেশের জনপ্রিয় ইলেকট্রনিক্স কোম্পানি মিনিস্টার নিয়ে এসেছে ‘হাম্বা অফার’। মিনিস্টারের নির্দিষ্ট মডেলের ফ্রিজ কিনলেই গ্রাহক পেয়ে যেতে পারেন বিশাল গরু, অসংখ্য...
মেডিটেশন হলো মনের ব্যায়াম। নীরবে বসে সুনির্দিষ্ট অনুশীলনে বৃদ্ধি পায় মনোযোগ ও সচেতনতা। মনের স্বেচ্ছা নিয়ন্ত্রণে সৃষ্টি হয় ইতিবাচক দৃষ্টিভঙ্গি। প্রশান্তি আর সুখানুভূতি বাড়ানোর পাশাপাশি গভীর আত্মনিমগ্ন
ঈদুল আজহার ছুটির পরে শনিবার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক প্রতিষ্ঠান বন্ধ থাকবে বলে জানান শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।
বাবা হত্যার বিচার চেয়েছেন নিহত এমপি আনোয়ারুল আজিম আনারের মেয়ে মুমতারিন ফেরদৌস ডরিন।
সাবেক পুলিশ মহাপরিদর্শক বেনজীর আহমেদের সম্পদ জব্দের নির্দেশ দিয়েছেন ঢাকা মহানগর আদালত। সেই সাথে তার ৩৩টি ব্যাংক হিসাব ও আর্থিক প্রতিষ্ঠানের সব লেনদেন বন্ধের নির্দেশ দেয়া হয়েছে। 
ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যাকাণ্ডে শুরু থেকে এক রহস্যময়ী নারীর প্রকাশ্যে আসে। বলা হয় শিলাস্তি রহমান নামে এই নারীই এমপি আনারকে কলকাতায় নিয়ে আসেন।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত