সেকশন

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
 

কুমিল্লায় পূজামণ্ডপে হামলায় জড়িতরা বিএনপি ঘনিষ্ঠ

আপডেট : ২৫ অক্টোবর ২০২১, ০৯:৪১ পিএম

কুমিল্লায় পূজামন্ডপে কোরআন শরিফ রেখে হামলার ঘটনায় প্রাথমিকভাবে জড়িতদের সাথে বিএনপির সম্পৃক্ততা মিলেছে।

কোরআন রাখা ইকবালের সহযোগী একরাম বিএনপির সক্রিয় কর্মী, তার সাথে আছে খাদেম ফয়সাল। ফয়সালের সাথে জড়িত হাফেজ হুমায়ুন জামায়েত কর্মী বলে জানিয়েছে স্থানীয়রা।

১৩ই অক্টোবর সকাল আনুমানিক সাড়ে ৯টা। নানুয়াদীঘির মন্দিরে শুরু হয় প্রথম ভাঙচুর। যার শুরু হনুমানের প্রতিমার কাছে কোরআন শরিফ রাখা নিয়ে। 

এর আগেই সকাল সাতটায় ট্রিপল নাইনে ফোন দিয়ে মণ্ডপে পুলিশকে ডেকে নিয়ে আসে যে, তার নাম একরাম। সেই প্রথম কোরআন রাখার দৃশ্য দেখেছে বলে আগেই জানিয়েছিলো।

গদা হাতে হেটে যাওয়া ইকবাল, যে কিনা মন্দিরে কোরআন রেখেছিলো বলে প্রাথমিকভাবে বলা হচ্ছে, তার আশেপাশেই ছিলো একরাম।

এখানেই শেষ নয়, এই ইকরামই পরদিন জনতাকে উত্তেজিত করে এবং সরাসরি অংশ নেয় ভাঙচুরে। একাত্তর খুঁজে পেয়েছে সেই ছবি। কে এই একরাম অনুসন্ধান চলে সেই পথ ধরে।

একরামের প্রকৃত নাম রেজাউল করিম একরাম। স্থানীয় সূত্র ও তার ফেসবুক প্রোফাইল বলছে বিএনপির রাজনীতির সাথে সে যুক্ত।

তার ফেসবুকে পেজে প্রকাশিত বেশিরভাগ ছবিই বিএনপি নেত্রী খালেদার মুক্তি, তারেক রহমানের পোষ্টার, সাথে বিএনপির নানা কর্মসূচি।

একরাম সবচেয়ে বেশি ঘনিষ্ঠ ইউসুফ মোল্লা টিপুর সাথে, যিনি কুমিল্লা মহানগর যুবদলের বর্তমান সেক্রেটারি।

যুবদলের আরেক নেতা মহিউদ্দিন, যার নামে মন্দির ভাঙচুরের অভিযোগে মামলা হয়েছে। তবে এখনো পলাতক এই যুবদল নেতা। 

কিছুদিন আগেই যুবদল নেতা অসুস্থ আমির হোসেনকে দেখতে তার বাড়ি গিয়েছেন টিপু। সাথে ছিলো একরাম।

শুধুমাত্র যুবদল সেক্রেটারি নয়। একরামকে পাওয়া গেছে মেয়র মনিরুল হক সাক্কুর নির্বাচনী প্রচারেও। সামাজিক মাধ্যমেই কেবল নয় প্রকাশ্যে সেই প্রচারে একরাম ছিলো মেয়রের পাশেই।

খাদেম ফয়সাল এবং হাফেজ হুমায়ুন, যাদের দেখা গেছে মসজিদের বারান্দায়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে তারাই ইকবালকে সরবরাহ করেছেন কোরআন শরীফ।

সেই খাদেম ফয়সাল এবং একরামের বন্ধুত্ব পাওয়া গেছে ফেসবুকে। যে মসজিদ থেকে নেয়া হয় কোরআন, ফয়সালের বাড়ি তার পাশেই।

আর তার বাড়িটিই তিন মাস আগে ভাড়া নেয় খাদেম হুমায়ুন। তাকে ১০-১২ জন ছেলের সাথে আলাপ করত দেখা গেছে ঘটনার দিন সকালেই। তাদের মধ্যে একজনের নাম রিফাত। যে মন্দির ভাঙ্গচুরের দিন আহত হয়েছে পুলিশের গুলিতে।



একাত্তর/টিএ

 ৬৮ বছর বয়সী মইনুল হকের সন্ধান পাওয়া যাচ্ছে না। তিনি গত ১১ মার্চ রাজধানীর উত্তরার বাসা থেকে বের হয়ে আর ফিরে আসেননি।
‘সেমস-গ্লোবাল ইউএসএ’-এর আয়োজনে আগামী ৯ মে, আইসিসিবিতে একযোগে শুরু হচ্ছে তিন দিনব্যাপী আন্তর্জাতিক প্রদর্শনী মেডিটেক্স, হেলথ ট্যুরিজম, ফুড অ্যান্ড এগ্রো বাংলাদেশ ২০২৪।
স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে এখন থেকেই স্মার্ট অবকাঠামো নির্মাণ, দেশের জনগণের ব্যবহার উপযোগী নিত্য নতুন প্রযুক্তির উদ্ভাবন ও স্মার্ট প্রযুক্তি ব্যবহারে দেশের জনগণকে উদ্বুদ্ধ করতে হবে। কেবল ৫০ নয়,...
রাজধানীর ধানমন্ডির একটি রেঁস্তোরায় ময়মনসিংহ মেডিকেল কলেজের ‘ম২২’ ব্যাচের শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।
একাত্তর টেলিভিশনসহ বিভিন্ন গণমাধ্যমে খবর প্রচারের পর কুষ্টিয়ার কুমারখালীতে সড়কের সাড়ে তিন হাজারের বেশি গাছকাটার সরকারি সিদ্ধান্ত স্থগিত করেছে প্রশাসন।
মাকে সন্তানের অভিভাবকত্ব কেনো দেয়া হবে না, এটি জানতে চাওয়ার পাশাপাশি সন্তানের অভিভাবকত্ব নির্ধারণে নীতিমালা তৈরির যে আদেশ হাইকোর্ট দিয়েছে, তাতে উচ্ছ্বসিত অভিনেত্রী আজমেরী হক বাঁধন।
যে কোনো মূল্যে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন সহিংসতামুক্ত ও সুষ্ঠুভাবে অনুষ্ঠিত করতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।
তীব্র তাপদাহে অতিষ্ট হয়ে উঠেছে দেশের মানুষের জনজীবন। তাপদাহে বিভিন্ন জেলার হাসপাতালগুলোতে বাড়ছে গরমজনিত রোগে আক্রান্তদের ভিড়।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত