সেকশন

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
 

রেইনট্রি হোটেলে ধর্ষণ মামলার রায় দ্বিতীয়বার পেছালো

আপডেট : ২৭ অক্টোবর ২০২১, ০৪:৪১ পিএম

রাজধানীর বনানীর রেইনট্রি হোটেলে বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রীকে ধর্ষণের মামলার রায় বুধবার হচ্ছে না। এতে করে দ্বিতীয়বারের মতো এই রায় ঘোষণা পিছিয়ে গেলো। রায় ঘোষণার পরবর্তী তারিখ নির্ধারিত করা হয়েছে ১১ নভেম্বর। 

বুধবার (২৭ অক্টোবর) এই রায় প্রদানের দিন ধার্য থাকলেও এদিন সকালে সুপ্রিম কোর্টের প্রবীণ আইনজীবী আব্দুল বাসেত মজুমদার এর মৃত্যু হওয়ায় তাকে শ্রদ্ধা জানাতে ঢাকা বার অ্যাসোসিয়েশনের সিদ্ধান্তে কোর্টের সকল কার্যক্রম বন্ধ থাকায় আজ এ মামলার রায় হচ্ছে না। 

এর আগে ঢাকার ২ নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের ভারপ্রাপ্ত বিচারক আল মামুন গত ১২ অক্টোবর রায় ঘোষণার তারিখ নির্ধারণ করেন। পরবর্তীতে রায় তৈরি না হওয়ায় ওইদিন ঘোষণা হয়নি বলে জানিয়েছিলেন ট্রাইব্যুনালের পিপি আফরোজা ফারহানা আহমেদ অরেঞ্জ। 

গত ৩ অক্টোবর উভয়পক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে আসামিদের উপস্থিতিতে ঢাকার সাত নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোসাম্মৎ কামরুন্নাহার রায়ের জন্য দিন ধার্য করেছিলেন।

আরও পড়ুন: বর্ণবাদবিরোধী অবস্থান নিতে রাজি না হওয়ায় মাঠে নামেননি ডি কক

image


দুই তরুণীকে ধর্ষণের আলোচিত এই মামলার পাঁচ আসামি হলেন-আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদের ছেলে সাফাত আহমেদ, তার বন্ধু সাদমান সাকিব ও নাঈম আশরাফ ওরফে এইচএম হালিম, সাফাতের দেহরক্ষী রহমত আলী ও গাড়িচালক বিল্লাল হোসেন। 

আসামিদের প্রত্যেকেই জামিনে থাকলেও উভয়পক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে গত ৩ অক্টোবর সব আসামিদের জামিন বাতিল করে কারাগারে পাঠানো হয়। চাঞ্চল্যকর এ মামলায় মোট ৪৭ জন সাক্ষীর মধ্যে রাষ্ট্রপক্ষে মোট ২২ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়।

২০১৭ সালের ২৮ মার্চ রাতে জন্মদিনের অনুষ্ঠানে আমন্ত্রণ জানিয়ে অস্ত্রের মুখে জিম্মি করে একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ওই দুই ছাত্রীকে একাধিকবার ধর্ষণের অভিযোগ ওঠে আসামি সাফাত আহমেদ ও তার বন্ধু নাঈম আশরাফের বিরুদ্ধে। ঘটনার পর ৬ মে বনানী থানায় পাঁচজনের বিরুদ্ধে মামলা হয়। 


একাত্তর/আরএইচ

আসন্ন ঈদুল আযহার আনন্দ আরও বাড়িয়ে দিতে দেশের জনপ্রিয় ইলেকট্রনিক্স কোম্পানি মিনিস্টার নিয়ে এসেছে ‘হাম্বা অফার’। মিনিস্টারের নির্দিষ্ট মডেলের ফ্রিজ কিনলেই গ্রাহক পেয়ে যেতে পারেন বিশাল গরু, অসংখ্য...
মেডিটেশন হলো মনের ব্যায়াম। নীরবে বসে সুনির্দিষ্ট অনুশীলনে বৃদ্ধি পায় মনোযোগ ও সচেতনতা। মনের স্বেচ্ছা নিয়ন্ত্রণে সৃষ্টি হয় ইতিবাচক দৃষ্টিভঙ্গি। প্রশান্তি আর সুখানুভূতি বাড়ানোর পাশাপাশি গভীর আত্মনিমগ্ন
ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির তথ্য অধ্যয়ন বিভাগ, ইডব্লিউইউ ইনফরমেশন ক্লাব এবং ডব্লিউডডিএ ওয়ার্কফোর্স অ্যান্ড স্কিলস ডেভেলপমেন্ট এজেন্সি, নিউজিল্যান্ডের সঙ্গে চতুর্থবারের মতো ব্যক্তিগত ও পেশাগত দক্ষতা...
বাংলাদেশ ব্যাংকের অনুমতি পাওয়া দেশের প্রথম ডিজিটাল ব্যাংক নগদ লিমিটেড নারী উদ্যোক্তাদের জন্য বিশেষ ঋণের ব্যবস্থা করবে বলে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ...
শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে দায়ের করা মামলায় ৬ মাসের সাজাপ্রাপ্ত নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. ইউনূসের জামিনের মেয়াদ ৪ জুলাই পর্যন্ত বাড়ানো হয়েছে।
রাজধানীর বাড্ডা থানাধীন পূর্ব বাড্ডার টেকপাড়া এলাকায় একটি বাড়ির ভেতরে হাতবোমা তৈরির আস্তানায় অভিযান চালিয়ে ৬৫টি শক্তিশালী হাতবোমা উদ্ধার করেছে র‍্যাব৷ এ সময় ঘটনাস্থল থেকে ৩ জন আটক করা হয়েছে।
সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যার জট খুলছে না এখনো। তার ব্যবসায়িক অংশীদার আক্তারুজ্জামান শাহীনের পরিকল্পনায় তাকে হত্যা করা হয়েছে বলে ধারণা করছে পুলিশ। 
গাজীপুর মহানগরীর ধীরাশ্রম রেলস্টেশন সংলগ্ন এলাকায় ঢাকাগামী তুরাগ এক্সপ্রেসের বগি লাইনচ্যুত হয়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত