সেকশন

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
 

নোয়াখালীতে হামলার সময় মাঠে ছিলো হেফাজতের কর্মীরা

আপডেট : ২৭ অক্টোবর ২০২১, ০৮:৫০ পিএম

নোয়াখালীতে সাম্প্রদায়িক সহিংসতার সময় মাথায় ফিতা বেঁধে মাঠে নেমেছিলো হেফাজতে ইসলামীর কর্মীরা। উস্কানিদাতা হিসেবে ছিলেন বিএনপির বেশ কয়েকজন নেতা। যাদের অন্যতম স্বেচ্ছাসেবক দলের সহসভাপতি ফয়সাল ইনাম কমল। 

ঘটনার দু’দিন আগেই নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে উস্কানিমূলক নানা বক্তব্য দেন তিনি। এ ছাড়াও বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলুর জড়িত থাকার প্রমাণও পেয়েছে পুলিশ। 

১৫ অক্টোবর শুক্রবার নোয়াখালীর সব দুর্গা প্রতিমা বিসর্জন হয় জুমার আগেই। কারণ হামলার আশঙ্কা করছিলো পুলিশ। জুমার নামাজের পর চৌমুহনীর প্রায় সব মসজিদ থেকেই বের হয় মিছিল। মিছিলের সামনে দেখা যায় বিজিবি ও পুলিশকেও।  

মিছিলের ভেতর বেশ কয়েক জায়গায় জটলা বাধা দেখা যায় কয়েকজনকে। তাদের মাথায় ছিলো হেফাজতে ইসলাম ২০২১ লেখা সাদা ফিতা। 

নিজের ফেসবুক অ্যাকাউন্টে মিছিলে নিজের অবস্থান জানান দিয়ে ছবি দিয়েছেন পল্লী চিকিৎসক শাহাদত হোসেন। ছিলেন গোলাম কিবরিয়া, হৃদয় সরদারসহ বেশ কজনকে দেখা যায়। যারা বিভিন্ন সময় হেফাজতের নানা কর্মসূচিতে অংশ নেন। 

জেলা স্বেচ্ছাসেবক দলের সহ সভাপতি ফয়সাল ইনাম কমল হামলার আগের দিন ফেসবুকে বাম ও ধর্ম নিরপেক্ষ রাজনীতির বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার ডাক দেন। 

আগের দিন কুমিল্লায় কোরআন অবমাননার ঘটনার লাইভ শেয়ার দিয়েও একই কথা পোষ্ট করেন তিনি। কমলকে আটক করেছে পুলিশ। 

পুলিশ বলছে ইনামসহ যাদের গ্রেপ্তার করা হয়েছে তাদের তথ্যের ভিত্তিতে বিএনপি ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলুর এই ঘটনায় জড়িত থাকার প্রমাণ মিলেছে।

নোয়াখালীর সাম্প্রদায়িক হামলার ঘটনায় এখন পর্যন্ত ২৬টি মামলায় দুইশ’ জনকে গ্রেপ্তার করা হয়েছে। ভিডিও ফুটেজ দেখে আসামিদের শনাক্তের চেষ্টা চলছে।

একাত্তর/এআর

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে এখন থেকেই স্মার্ট অবকাঠামো নির্মাণ, দেশের জনগণের ব্যবহার উপযোগী নিত্য নতুন প্রযুক্তির উদ্ভাবন ও স্মার্ট প্রযুক্তি ব্যবহারে দেশের জনগণকে উদ্বুদ্ধ করতে হবে। কেবল ৫০ নয়,...
রাজধানীর ধানমন্ডির একটি রেঁস্তোরায় ময়মনসিংহ মেডিকেল কলেজের ‘ম২২’ ব্যাচের শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।
সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজেকে নিয়ে প্রকাশিত সংবাদকে অসত্য বলে দাবি করেছেন পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ। শনিবার ‘আমার কিছু কথা’ শিরোনামে এক ভিডিও বার্তায় তার বিরুদ্ধে...
রমজানের মধ্যে শসার বাজার চড়া দাম থাকলেও বর্তমানে শসা চাষিরা শসার দাম নিয়ে বেশ বিপাকে পড়েছেন । তবে এমন দুঃসময়ে শসা চাষিদের পাশে দাঁড়িয়েছে দেশের সেরা রিটেইল চেইন সুপারশপ ‘স্বপ্ন’।
ইরান ও পাকিস্তানের সম্পর্কটা অনেকটা আবহাওয়ার মতো। এই ভালো তো, এই এই খারাপ। এই তো, গেলো কয়েক মাসে আগেই দেশ দু’টোর সম্পর্ক রূপ নিয়েছিল দা-কুমড়ায়। এখন আবার জোট হতে যাচ্ছে। তাই তো ইসরাইলের সাথে যুদ্ধের...
পটুয়াখালীর বাউফলে তীব্র তাপদাহে এক পুলিশ সদস্যের মৃত্যু হয়েছে। সোমবার রাত ৯টার দিকে তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। এরপর তাকে হাসপাতালে নেয়া হলে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি।
বাংলাদেশবিরোধী ষড়যন্ত্র শুধু দেশের ভেতরে নয়, বিদেশেও হচ্ছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
‘‘ঝড় এলো এলো ঝড়, আম পড় আম পড়, কাঁচা আম ডাঁসা আম, টক টক মিষ্টি, এই যা...এলো বুঝি বৃষ্টি…’’
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত